MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

মোহাম্মদ নবীকে তিরস্কার করলো আইসিসি

In ক্রিকেট দুনিয়া - Jul 20 at 10:40am
মোহাম্মদ নবীকে তিরস্কার করলো আইসিসি

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) কোড অব কন্ডাক্ট ভঙ্গ করায় আফগানিস্তানের তারকা অলরাউন্ডার মোহাম্মদ নবীকে তিরস্কার করলো ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

গত রোববার আয়ারল্যান্ড ও আফগানিস্তানের মধ্যকার পাঁচ ম্যাচ সিরিজের চতুর্থ ম্যাচ চলাকালীন আইসিসির কোড অব কন্ডাক্ট ভঙ্গ করায় নবীকে ভৎসনা করে আইসিসি।

আইসিসির আর্টিকেল ২.১.১ এর ১ নম্বর ধারা ভঙ্গ করার দায়ে অভিযুক্ত হয়েছে নবী। এতে খেলোয়াড়দের আচরণের কথা বলা হয়েছে এবং ক্রিকেট খেলার স্পিরিটের বিরোধী কার্যক্রমের উল্লেখ রয়েছে।

রোববার ম্যাচের দ্বিতীয় ইনিংসে জয়ের জন্য ২৩০ রানের লক্ষ্য নিয়ে ব্যাট করছিল আয়ারল্যান্ড। ষষ্ঠ ওভারে আইরিশ ব্যাটসম্যান এড জয়সে এক্সট্রা কাভারে দারুণ এক শট করেছিলেন।

বল সীমানা পেরিয়ে গেছে ভেবে তৃতীয় রানের জন্য আর দোড়াননি জয়সে। অন্যদিকে বল সীমানা পার হওয়ার আগেই ধরেছেন এমনটি দাবি করে রশিদ খানের দিকে ফ্লিক করেন নবী।

রশিদ বল নন-স্ট্রাইকিং প্রান্তে ইয়ামিন আহমেদজাইয়ের দিকে ছুঁড়ে মারেন। তিনি বল ধরে বেল ফেলে দিয়ে বিতর্কিত রানআউট হয়ে সাজঘরে ফেরেন জয়সে।

আইসিসি জানায়, ‘বাউন্ডারির বাইরে থেকেই নবী বল ফ্লিক করেছেন বলেই ফটোগ্রাফি দেখে মনে হয়েছে।’

এদিকে নিজের দোষ স্বীকারের পাশাপাশি আইসিসির ম্যাচ রেফারি ডেভিড জাকসের আরোপিত ভর্ৎসনা মেনে নিয়েছেন নবী। এজন্য আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন হয়নি।

অনফিল্ড আম্পায়ার অ্যালান নেইল ও সি শামসুদ্দিন এবং তৃতীয় আম্পায়ার রয়্যাল ব্লাক নবীর বিপক্ষে অভিযোগ করার পর আইসিসির ম্যাচ রেফারি এই আফগান অলরাউন্ডারকে ভর্ৎসনা করেন।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6834
Post Views 629