MysmsBD.ComLogin Sign Up

ইংল্যান্ড সফর অনেক কিছু শেখার সুযোগ : মুস্তাফিজ

In ক্রিকেট দুনিয়া - Jul 20 at 10:01am
ইংল্যান্ড সফর অনেক কিছু শেখার সুযোগ : মুস্তাফিজ

ইংল্যান্ডে ক্রিকেট শেখার সুযোগ তো মিলবেই। মুস্তাফিজুর রহমানের বিশ্বাস, একই সঙ্গে আরও অনেক নতুন বিষয়ও শিখতে পারবেন তিনি। ইংল্যান্ডে খেলার যাওয়ার সুযোগ পুরোপুরি কাজে লাগানোর প্রত্যয় জানিয়েছেন এই তরুণ পেসার।

সাসেক্সের হয়ে র‌য়্যাল লন্ডন ওয়ানডে কাপ ও ন্যাট ওয়েস্ট টি-টোয়েন্টি ব্লাস্টে খেলবেন মুস্তাফিজ। এই দুই টুর্নামেন্টের জন্য দেশ ছাড়ার আগে বুধবার মিরপুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে এই তরুণ নিজের লক্ষ্যের কথা জানান।

“ইংল্যান্ডে শুধু ক্রিকেট না আরও অনেক কিছু শেখার সুযোগ থাকবে। আমি এই সুযোগ কাজে লাগাতে চাই। নতুন অনেক কিছু শিখতে চাই।”

টি-টোয়েন্টি ব্লাস্টে আগামী বৃহস্পতিবার এসেক্সের বিপক্ষে মাঠে নামবে সাসেক্স। ম্যাচটি হবে চেমসফোর্ডে। এই ম্যাচে মুস্তাফিজকে খেলানো হবে কিনা, সেটি বোঝা যাবে সময়েই। এই ম্যাচ ধরে দুই টুর্নামেন্টে মোট ৭টি ম্যাচ পাচ্ছেন তরুণ এই সেনসেশন। সাসেক্স দুই টুর্নামেন্টের কোনোটিতে নকআউটে গেলে বাড়বে ম্যাচ।

এসেক্সের বিপক্ষে খেলতে হলে সরাসরি মাঠে যেতে হতে পারে মুস্তাফিজের। ২০ বছর বয়সী এই বাঁহাতি পেসার জানিয়েছেন, এমন পরিস্থিতির জন্য মানসিকভাবে তিনি সম্পূর্ণ প্রস্তুত।

“আমি তো জানি না, আমাকে খেলাবে কি না। তবে আমি মানসিকভাবে সম্পূর্ণ প্রস্তুত। পুরোপুরি প্রস্তুত বলেই তো যাচ্ছি।”

গত ১ জুলাই সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মুস্তাফিজ কথা বলেছিলেন সম্ভাব্য ইংল্যান্ডর যাত্রা নিয়ে, “সাসেক্সে গেলে তো ভালোই হবে। ক্রিকেটের প্রথম তো ইংল্যান্ড। ওখানে গেলে ভালো লাগারই কথা। ওখানে যদি সুযোগ পাই চেষ্টা করব সেরাটা দেওয়ার।”

এসেক্সের বিপক্ষে ম্যাচের পর দিনই ওভালে টি-টোয়েন্টি ব্লাস্টে মুস্তাফিজদের প্রতিপক্ষ সারে। ২৪ জুলাই ওয়ানডে কাপে প্রতিপক্ষ গ্লস্টারশায়ার, ২৭ জুলাই হ্যাম্পশায়ার। ২৮ জুলাই টি-টোয়েন্টি ব্লাস্টের গ্রুপ পর্বের শেষ ম্যাচে প্রতিপক্ষ গ্ল্যামরগ্যান। ৩০ জুলাই ওয়ানডে কাপে প্রতিপক্ষ সমারসেট, ২ অগাস্ট কেন্ট।

গত ২ মার্চ মুস্তাফিজের সঙ্গে চুক্তির খবর জানায় সাসেক্স। যাওয়ার কথা ছিল তার জুনের শুরুতে। কিন্তু মে মাসের শেষ দিকে আইপিএল থেকে হ্যামস্ট্রিংয়ের চোট নিয়ে ফেরেন মুস্তাফিজ। তাই যেতে পারেননি সময়মত।

কিন্তু মুস্তাফিজকে পেতে মরিয়া সাসেক্স হাল ছাড়েনি। অন্তত কিছু সময়ের জন্য হলেও পেতে উদ্গ্রীব ছিল দলটি। এ মাসের শুরুর দিকে চোট পুরোপুরি কাটিয়েও ওঠেন মুস্তাফিজ। ঈদের পর থেকে অপেক্ষায় ছিলেন ভিসার। সেই জটিলতাও পরে কেটেছে।

ওয়ানডে কাপে সাউথ গ্রুপে ৪ ম্যাচে ২ পয়েন্ট নিয়ে সাসেক্স আছে ৯ দলের মধ্যে সবার নিচে। টি-টোয়েন্টি ব্লাস্টে ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে আছে সাতে।

বাংলাদেশের হয়ে এর আগে ইংল্যান্ডের ঘরোয়া টি-টোয়েন্টিতে খেলেছেন সাকিব আল হাসান ও তামিম ইকবাল। উস্টারশায়ারের হয়ে ওয়ানডে কাপ ও টি-টোয়েন্টি খেলার পাশাপাশি কাউন্টি চ্যাম্পিয়নশিপেও খেলেছেন সাকিব। তামিম নটিংহ্যামশায়ারের হয়ে খেলেছেন টি-টোয়েন্টিতে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7011
Post Views 190