MysmsBD.ComLogin Sign Up

নতুন করে সংশোধনীসহ ‘মেন্টাল’ সিনেমা,আগামি কাল থেকে সকল সিনেমা হলে

In সিনেমা জগৎ - Jul 19 at 8:06pm
নতুন করে সংশোধনীসহ ‘মেন্টাল’ সিনেমা,আগামি কাল থেকে সকল সিনেমা হলে

শুরু থেকেই কম ঝামেলা যায়নি ‘রানা পাগলা দ্য মেন্টাল’র ওপর। নির্মাণ জটিলতা, নাম জটিলতা, মুক্তিতে শাকিব খানের আপত্তির পর আসল মিশা সওদাগরের গল্প না বোঝার অভিযোগ।

গল্প না বোঝার অভিযোগ নিয়ে একদফা জবাব দিয়েছিলেন পরিচালক শামীম আহমেদ রনি। এবার প্রযোজক পারভেজ চৌধুরী সরব হলেন ফেসবুকে। এক পর্যায়ে লেখেন, “আপনারা যেমন গল্প বুঝেন আর দেখতে চান, দেরি হলেও এমন গল্পের সংশোধনী করেছি ‘মেন্টাল’। আগামী মঙ্গলবার হতে সকল সিনেমা হলে প্রচারিত হবে সহজ গল্প নিয়ে ‘মেন্টাল’।”

একইসঙ্গে বাংলা চলচ্চিত্রের বিবাদমান পরিস্থিতির কিছু নমুনা তার কথায় উঠে আসে।

পারভেজ লেখা শুরু করেন এভাবে— “বাংলাদেশ চলচ্চিত্রের প্রতিটা মানুষের মাঝে সংস্কৃতি প্রেম দেখে আমি মুগ্ধ বটে, সাথে বেশ হতাশ হয়েছি তাদের ভালোবাসার উদার মনভাব দেখে। একজন শিল্পী পাঁচ/ছয় লাখ টাকা পারিশ্রমিক নিয়ে থাকেন, কিন্তু ছবি রিলিজের সময় টিকেট কেটে ছবি দেখার শিল্পী আনন্দ মনোভাব দেখলাম না। প্রযোজক সাহেব ছবি দেখার টিকেটের টাকাও বিকাশে পরিশোধ করতে হয়। প্রযোজকের টাকায় ছবি দেখে শিল্পী তার সন্তানের বদনাম করেন, ‘তিনি গল্প বুঝেন নাই’।”

তিনি আরো লেখেন, “আমি তাদের মন্তব্যকে আশির্বাদ হিসাবে নিয়েছি যারা পকেটের টাকা দিয়ে টিকেট কেটে ছবি দেখেছেন। বাংলাদেশে শিক্ষার হার অনেক বেড়েছে জেনে স্মার্ট গল্প নিয়ে কাজ করেছি। যার গল্প শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগী হয়ে দেখতে হবে। মুখে পপকর্ন আর পাশের জনের সাথে আলাপচারিতা না করলে আপনি গল্প নিয়ে মন্তব্য করার সাহস পেতেন না। ব্যক্তিগত ক্ল্যাশ কোথায়, আপনার অভিমান কোথায়— আমি সব জানি। তবু আপনার থেকে আমি এমন মন্তব্য আশা করিনি অন্তত। প্রতিটা প্রযোজক কি আমার মতন আসলে এতটা অসহায়? আপনারা যেমন গল্প বুঝেন আর দেখতে চান, দেরি হলেও এমন গল্পের সংশোধনী করেছি ‘মেন্টাল’। আগামী মঙ্গলবার হতে সকল সিনেমা হলে প্রচারিত হবে সহজ গল্প নিয়ে ‘মেন্টাল’।”



সবশেষে পারভেজ বলেন, ‘সকল থাপ্পড়ের জবাব দেওয়া হবে বার বার, আর দেখাও হবে বার বার। আমাদের হাত ধরে একদিন বাংলা চলচ্চিত্র ঘুরে দাঁড়াবে। শিক্ষা যা দিয়েছেন ভবিষ্যতের জন্যে ডায়েরিতে নোট রেখেছি, সাথে হাতের পাঁচ আঙ্গুল ফ্রি রেখেছি। বাংলা চলচ্চিত্র ধ্বংসের প্রধান কারণ, কেউ কারো প্রতি শ্রদ্ধাশীল নয়। জয় বাংলা চলচ্চিত্র, জয় মেন্টাল।’

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1372
Post Views 468