MysmsBD.ComLogin Sign Up

ত্বক ও চুলের যত্নে পেট্রোলিয়াম জেলি!

In রূপচর্চা/বিউটি-টিপস - Jul 19 at 3:33pm
ত্বক ও চুলের যত্নে পেট্রোলিয়াম জেলি!

পেট্রোলিয়াম জেলির একটি ছোট্ট কৌটা আমাদের প্রায় সবার বাসাতেই থাকে। সাধারণত শীতে ঠোঁটকে শুষ্কতার হাত থেকে রক্ষা করতে এবং মসৃণ রাখতে আমরা এটি ব্যবহার করি। কিন্তু ছোট্ট এই উপাদান আপনার ত্বক ও চুলের জন্য যে কতটা উপকারী, জেনে সত্যি অবাক হবেন! পেট্রোলিয়াম জেলির প্রচলিত ব্যবহারের বাইরে যেসব কাজে ব্যবহার করতে পারবেন, এ বিষয়ে পরামর্শ নিচে দেওয়া হয়েছে ।

• চলুন, জেনে নেওয়া যাক শীতের সুরক্ষা ছাড়াও পেট্রোলিয়াম জেলি কী কী কাজে ব্যবহার করতে পারেন....

ফুসকুড়ি দূর করতে
গরমের সময় শরীরের বিভিন্ন অংশে ফুসকুড়ি বা লাল দাগ পড়ে যায়। পেট্রোলিয়াম জেলি এই ফুসকুড়ি দূর করতে খুবই কার্যকর। আপনার মুখ বা শরীরের যে অংশে ফুসকুড়ি দেখা দিয়েছে, তাতে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে দেখে নিন এর জাদুকরি সমাধান।

আইব্রো জেল
অনেকেরই আইব্রো পাতলা ও অগোছালো হয়। তাই বারবার আয়না দেখে ঠিক করে নিতে হয়। এ ক্ষেত্রে পেট্রোলিয়াম জেলি আইব্রো জেল হিসেবে ব্যবহার করতে পারেন, যা আইব্রো সমান ও মোটা দেখাতে সাহায্য করবে। ঘর থেকে বের হওয়ার আগে আইব্রোতে অল্প জেল লাগিয়ে নিন আর সারা দিনের জন্য চিন্তামুক্ত থাকুন।

ছোট ছোট চুলের সমস্যা
চুল সুন্দর করে বাঁধার পরও কিছু ছোট চুল অনেক সময় বের হয়ে থাকে, যা খুবই বিরক্তিকর। এই ছোট চুলে অল্প পরিমাণে পেট্রোলিয়াম জেলি লাগিয়ে নিন। এই উপাদান ছোট চুলগুলো সমান করে বসিয়ে রাখতে সাহায্য করবে।

মেকআপ রিমোভার
মেকআপ তুলতে আলাদা প্রসাধনী না কিনে একটি কটন বলে কিছু পরিমাণ পেট্রোলিয়াম জেলি নিয়ে ধীরে ধীরে মেকআপ তুলে নিন। ওয়াটারপ্রুফ মাসকারা বা যেকোনো গাঢ় প্রসাধনী তুলতে এর জুড়ি নেই।

হাইলাইটার হিসেবে
পেট্রোলিয়াম জেলি আপনার মুখের বিশেষ কোনো অংশকে হাইলাইট করতে সহজেই ব্যবহার করতে পারেন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7017
Post Views 241