MysmsBD.ComLogin Sign Up

জমকালো অনুষ্ঠানে বিপিএল ফুটবলের লোগো উন্মোচন!

In ফুটবল দুনিয়া - Jul 19 at 12:06pm
জমকালো অনুষ্ঠানে বিপিএল ফুটবলের লোগো উন্মোচন!

নতুন আঙ্গিকে, অনেকটা ইউরোপিয়ান স্টাইলে সারাদেশের ফুটবলকে ছড়িয়ে দেওয়ার জন্যই নতুন রূপে প্রিমিয়ার লীগের আয়োজন করতে যাচ্ছে সাইফ পাওয়ার টেক ও বাফুফে। সেই আয়োজনের অংশ হিসেবে গতকাল ঢাকার স্থানীয় একটি হোটেলে অনুষ্ঠিত হয় লোগো উন্মোচন।

সেখানে আসা অতিথির সবারই কণ্ঠে ফুটে উঠেছিল ফুটবলের হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার। ফুটবলকে সারা বাংলাদেশে ছড়িয়ে দিতে ফেডারেশনের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকা যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার।

এ যেন বাংলাদেশের ফুটবলের নতুন রূপের পুরনো আসর। সোমবার রাজধানির একটি পাঁচ তারা হোটেলে এমনই জমকালো অনুষ্ঠানের মধ্যে দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লীগের লোগো এবং ট্রফি উম্মোচন করা হয়। চারটি ভেন্যুতে ২৪ জুলাই থেকে চট্টগ্রামে শুরু হবে বিপিএল। তার আগে আগামীকাল বন্দরনগরীতে অনুষ্ঠিত হবে ঘরোয়া ফুটবলের জনপ্রিয় আসরের উদ্বোধন।

এদিন ১২ দলের অধিনায়ককে নিয়ে ফ্যাশন শো দিয়েই শুরু হয় অনুষ্ঠানটি। 'লেটস সাউট ফর ফুটবল'- এই গানের সঙ্গে নেচে মঞ্চ মাতিয়ে যান জনপ্রিয় অভিনেতা নিরব ও সহশিল্পীরা। এরপর দারুণ গান করে অনুষ্ঠানকে জাগ্রত রাখেন কণ্ঠশিল্পী লিজা। জমকালো আয়োজন আরও সৌন্দর্যমণ্ডিত হয় ট্রফি নিয়ে ১২ অধিনায়কের একসঙ্গে দাঁড়ানো ছবিটা। এ একটি ট্রফির জন্যই যুদ্ধে নামবে দেশের ১২টি ক্লাব।

ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদার বলেন, 'বাফুফে ফুটবলকে আবার সেই আগের অবস্থানে নিয়ে যাওয়ার জন্য যে উদ্যোগ নিয়েছে, তাদের শুভেচ্ছা জানাই। ফুটবল বাঙালির প্রাণের খেলা, তা অনেক পেছনে পড়ে গেছে। ফুটবলের যে জনপ্রিয়তা ছিল, আমরা ফুটবলকে সেই আগের অবস্থানে নিয়ে যাব। বিশেষ করে ফুটবলকে তৃণমূল পর্যায়ে ছড়িয়ে দিতে ব্যবস্থা নেওয়া হবে।'

ফুটবলের নতুন এই উদ্যোগে রোমাঞ্চিত বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন। ফুটবল উন্নয়নে সবার সহযোগিতা চেয়ে তিনি বলেন, 'আমাদের কাজ হলো ফুটবল আয়োজন করা। এজন্য আমরা অনেক সহায়তা পাচ্ছি স্পন্সরদেও কাছ থেকে। আমার মনে হয় না আমরা ফুটবলে এমন উৎসব দেখেছি। আমরা যদি একসঙ্গে কাজ করি ফুটবল কেন আন্তর্জাতিক পর্যায়ে যেতে পারবে না? আমি যদি বিদেশে খেলতে পারি, আমার ফুটবলাররা কেন পারবে না।

ক্লাবগুলোকে আমি একটি কথা বলি, আপনাদের সমর্থন প্রয়োজন। ফুটবলে কাজ করা অনেক কঠিন। এখানে কোনো সাত-আটটা দেশ খেলে না। ফুটবলের উন্নয়নের জন্য সবার সাহায্য প্রয়োজন।'

Googleplus Pint
Noyon Khan
Posts 3481
Post Views 172