MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ট্রাম্পের জন্য নগ্ন হলেন শতাধিক নারী!

In আন্তর্জাতিক - Jul 18 at 10:01pm
ট্রাম্পের জন্য নগ্ন হলেন শতাধিক নারী!

বছর পঞ্চান্নর মাপো কিনর্ড তাঁর ভাইঝির সঙ্গে ক্লিভল্যান্ডে দেখা করতে এসেছিলেন। কিন্তু, নিউ ওরলিয়ন্সে নিজের বাড়িতে ফেরার আগে তিনি একেবারে ‘ভয়ডরহীন’।

কারণ? ক্লিভল্যান্ডে তিনি এক অভিনব প্রতিবাদে অংশ নিয়েছেন যে! কী সেই প্রতিবাদ? লজ্জা-ভয় ঝেড়ে ফেলে একশোরও বেশি মহিলার সঙ্গে সম্পূর্ণ নগ্ন হয়ে রাজপথে হেঁটেছেন মাপো। বাকি মহিলাদেরও এমন প্রতিবাদে সামিল হওয়ার অনুরোধ জানিয়েছেন ক্লিভল্যান্ডে বেড়ে ওঠা ওই আর্ট প্রফেসর ও শিল্পী।

সোমবার আনুষ্ঠানিক ভাবে রিপাবলিকানদের হয়ে মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে সিলমোহর পড়ছে ডোনাল্ড ট্রাম্পের নামে। ওহাইয়োর ক্লিভল্যান্ডে এ দিন সেই অনুষ্ঠান হওয়ার কথা।

মার্কিন প্রেসিডেন্ট হওয়ার দৌ়ড়ে ট্রাম্পের বিরোধিতা করে একটি ফোটোশুটের মাধ্যমে ওই প্রতিবাদ জানিয়েছেন মাপোরা। স্পেনসার টিউনিক নামে এক চিত্রগ্রাহকের একটি ফোটোশুটে স্বেচ্ছায় অংশ নিয়েছেন নানা পেশার মহিলারা।

নুড ফোটোশুটের মাধ্যমে বিভিন্ন বিষয়ে প্রতিবাদ এর আগেও জানিয়েছেন স্পেনসার। এ বিষয়ে তাঁর পরিচিতিও আছে। ট্রাম্পের বিরোধিতায় এ বার সরব হয়েছেন স্পেনসার। আর তাঁর ডাকেই প্রকাশ্য দিবালোকে সম্পূর্ণ নগ্ন হয়েছিলেন ওই মহিলারা। পোশাকহীন ওই মহিলাদের হাতে ছিল কেবলমাত্র একটি আয়না।

অনুষ্ঠানমঞ্চের সামনেই একটি বাড়ির লনে এই অভিনব ফোটোশুট হয়। আয়নার মুখ ঘোরানো ছিল সেই ম়ঞ্চের দিকে। শিল্পের মাধ্যমেই রাজনৈতিক প্রতিবাদ করেন স্পেনসার টিউনিক। দুই মেয়ের বাবা টিউনিক বলেন, “আমারও স্ত্রী-মেয়ে রয়েছে।

মহিলা ও সংখ্যালঘু মুসলমানদের প্রতি যে বিদ্বেষপূর্ণ ভাষায় কথা বলেন ডোনান্ড ট্রাম্প তথা রিপাবলিকারনা, তা সত্যিই বিশ্বাস করা যায় না।”

ওই ফোটোশুটে অংশ নিয়ে মাপো মার্কিন নাগরিকদের তাঁর মতো সমস্ত দ্বিধা ঝেড়ে ফেলতে অনুরোধ করেছেন। তাঁর
কথায়, “প্রয়োজন হলে খোলা আকাশের নীচে সম্পূর্ণ নগ্ন হয়ে ভয়ডরহীন হতে হবে আমাদের।” প্রিলিমিনারিতে
ডেমোক্র্যাটিক বার্নি স্যান্ডার্সকে ভোট দিয়েছেন তিনি।

বার্নির হারের পর তিনি জানিয়েছেন, আগামী ৮ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনে হিলারি ক্লিনটনকেই সমর্থন করবেন।

ভোটপ্রচারে নেমে বহু বার বিতর্কিত মন্তব্য করেছেন ডোনাল্ড ট্রাম্প। মেক্সিকো সীমান্তে অনুপ্রবেশ রুখতে দেওয়াল তোলা থেকে শুরু করে মুসলিম ধর্মাবলম্বীদের বিরুদ্ধে একাধিক বার বিষোদ্গার করেছেন তিনি। মুসলিমদের আমেরিকায় ঢোকা নিষিদ্ধ করার কথাও বলেছেন তিনি। মাপো জানিয়েছেন, তিনি কখনই ট্রাম্পকে ভোট দেবেন না।

‘ব্রেক্সিটে’র প্রসঙ্গ তুলে তিনি জানিয়েছেন, আসন্ন ভোটে নিজেদের ভোটাধিকার সঠিক ভাবে প্রয়োগ করা উচিত মার্কিন নাগরিকদের। সূত্র: আনন্দবাজার

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Noyon Khan
Posts 3392
Post Views 845