MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

১২০ বছরের রেকর্ড ভাঙার হাতছানি ইয়াসিরের

In ক্রিকেট দুনিয়া - Jul 18 at 4:15pm
১২০ বছরের রেকর্ড ভাঙার হাতছানি ইয়াসিরের

লর্ডসে প্রথম টেস্টের দুই ইনিংসেই ১০ উইকেট। নিজের ১৩ টেস্টের ক্যারিয়ারে যা সর্বোচ্চ। ইংল্যান্ডের বিপক্ষে দারুণ সেই বোলিংয়ে বেশ কিছু রেকর্ড ওলটপালট করে দিলেন পাকিস্তানি এই লেগ স্পিনার।

এশিয়ার কোনো বোলার হিসেবে ঐতিহ্যবাহী লর্ডসে ১০ উইকেট নেওয়ার কৃতিত্ব এখন শুধু ইয়াসিরের। তাছাড়া মর্যাদার সেই ভেন্যুতে ১৩২ বছরের ইতিহাসে দ্বিতীয় কোনো লেগ স্পিনার হিসেবে ১০ উইকেট পেলেন পাকিস্তানি এই তারকা।

ডোপ টেস্টের নিষেধাজ্ঞার কারণে তিন মাস মাঠের বাইরে ছিলেন ইয়াসির। এরপর ইনজুরির ধকল কাটিয়ে ফিরলেন মাঠে। শঙ্কা ছিল ক্রিকেট মাঠে কি সেই ইয়াসিরকে খুঁজে পাওয়া যাবে? কিন্তু সব শঙ্কা উড়িয়ে দিয়ে বল হাতে আগের চেয়ে আর বেশি শানিত রূপে দেখা গেল তাকে। লডর্সের গ্যালারি ভর্তি দর্শকদের আরও একবার নিজের জাত চিনিয়েছেন।

লর্ডসের ১০ উইকেট পাওয়ার মধ্য দিয়ে নিজেকে আরেকটু উচ্চতায় নিয়ে গেলেন ইয়াসির। নিজের শেষ ১৩টি টেস্ট ম্যাচ খেলে নিয়েছেন ৮৬টি উইকেট। এত কম ম্যাচ খেলে এত বেশি উইকেট নেওয়ার রেকর্ড এখন তারই। ফলে তার লক্ষ্য নিশ্চয়ই সবচেয়ে কম সময়ে টেস্টে ১০০ উইকেট পাওয়া জর্জ লোম্যানের ১২০ বছরের পুরনো রেকর্ডটি ভাঙা।

লোম্যান ১৬টি টেস্ট ম্যাচ খেলে ১০০ উইকেট নিয়েছিলেন। কিন্তু সেটা তো সেকালের কথা। চলতি টেস্ট সিরিজে তার এমন ধারাবাহিতা বজায় থাকলে বাকি ১৪ উইকেট নিয়ে রেকর্ড ভাঙ্গাকে কঠিনভাবে দেখছেন না ক্রিকেট বিশ্লেষকরা।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6911
Post Views 174