MysmsBD.ComLogin Sign Up

'মেসিকে ছাড়া বিশ্বকাপে হুমকির মুখে পড়বে আর্জেন্টিনা'

In ফুটবল দুনিয়া - Jul 18 at 3:37pm
'মেসিকে ছাড়া বিশ্বকাপে হুমকির মুখে পড়বে আর্জেন্টিনা'

আন্তর্জাতিক ফুটবল থেকে লিওনেল মেসির অবসর গ্রহণ আর্জেন্টিনার বিশ্বকাপ ফুটবলকে হুমকির মধ্যে ফেলে দিতে পারে বলে সতর্ক করে দিয়েছে দেশটির সাবেক জাতীয় দলের কোচ সিজার লুইস মেনত্তি।

গত মাসে কোপা আমেরিকার শতবর্ষী টুর্নামেন্টের ফাইনালে চিলির কাছে হেরে শিরোপা লাভে ব্যর্থ হওয়ার পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর গ্রহণের ঘোষনা দেন বার্সেলোনা তারকা মেসি। তবে এই সিদ্ধান্ত বদলে মেসিকে জাতীয় দলে ফেরার জন্য রাজি করতে বিভিন্ন কর্মসূচি নিয়ে রাস্তায় নেমেছে বিপুলসংখ্যক আর্জেন্টাইন সমর্থক। তাদের একটাই দাবি, সিদ্ধান্ত বদল করে ফের জাতীয় দলে ফিরে আসুক ২৯ বছর বয়সী মেসি।

১৯৭৮ সালে আর্জেন্টিনার বিশ্বকাপ শিরোপা জয়ে ভূমিকা পালনকারী মেনত্তির মতে, মেসিবিহীন আর্জেন্টিনা ২০১৮ সালের রাশিয়া বিশ্বকাপের চুড়ান্ত পর্বে অংশগ্রহণের যোগ্যতাই অর্জন করতে পারবে না।

তিনি বলেন, ‘দক্ষিণ আমেরিকা থেকে মাত্র পাঁচটি দল বিশ্বকাপে অংশগ্রহণের সুযোগ পাবে। আর মেসি না ফিরলে আর্জেন্টিনা দলের বাছাইপর্বের বাঁধা পেরুনোটাই হুমকির মুখে পড়বে। তাতে হয়তো ২০২২ সালের কাতার বিশ্বকাপে অংশগ্রহণের লক্ষ্য নিয়েই আমাদেরকে শুরু করতে হবে।’

বিশ্বকাপের বাছাই পর্বে এ পর্যন্ত ছয়টি ম্যাচে অংশ নিয়ে ১১ পয়েন্ট সংগ্রহের মাধ্যমে বর্তমানে তালিকার তৃতীয় অবস্থানে রয়েছে আর্জেন্টিনা। তাদের চেয়ে দুই পয়েন্ট বেশি নিয়ে তালিকার শীর্ষে রয়েছে উরুগুয়ে।

Googleplus Pint
Asifkhan Asif
Posts 1365
Post Views 143