MysmsBD.ComLogin Sign Up

ধোনিদের 'চেয়ারম্যান' ভুবনেশ্বর

In ক্রিকেট দুনিয়া - Jul 17 at 4:39pm
ধোনিদের 'চেয়ারম্যান' ভুবনেশ্বর

যেদিন থেকে অনিল কুম্বলেকে আনুষ্ঠানিকভাবে ভারতীয় জাতীয় ক্রিকেট দলের কোচের দায়িত্ব দেয়া হয়েছে, সেদিন থেকেই দলে চালু হয়েছে নতুন নতুন নিয়ম।

এর ধারাবাহিকতায় বর্তমানে ওয়েস্ট ইন্ডিজে থাকা কোহলিদের জন্য নতুন নিয়ম জারি করলেন কুম্বলে। বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দিলেন, নিয়ম ভাঙলেই জরিমানা। তাই কুম্বলের ভারতীয় দলে এখন সবাই সতর্ক। বিশেষ করে সময়ের এদিক ওদিক হলেই ৫০ ডলার দিতে হবে পকেট থেকে। আর দলের এই নতুন নিয়মের তদারকির জন্য ‘চেয়ারম্যান’ ঘোষণা করা হয়েছে দলের পেসার ভুবনেশ্বর কুমারকে।

তাই সে সকাল হোক বা বিকেল, কোচের রুটিন নিয়েই প্রায় সবাই ঘুমোতে যাচ্ছেন। কোন হের ফের হচ্ছে না নিয়মের। কারণ নিয়ম ভঙ্গ করলেই যে জরিমানা কমিটির ‘চেয়ারম্যান’ ভুবনেশ্বর কুমারের হাতে ধরা পড়তে হবে দলের অভিযুক্ত ক্রিকেটারকে।

ভুবনেশ্বর কুমারের পাশাপাশি এই কমিটিতে কাজ করবেন চেতশ্বর পুজারা এবং শিখর ধাওয়ানও।

নতুন এই দায়িত্ব পাওয়ার পর ভুবনেশ্বর কুমার বললেন, ‘এই কমিটির চেয়ারম্যান আমি। তবে, আমার সাথে চেতশ্বর পুজারা আর শিখর ধাওয়ানও কাজ করবে। জরিমানার অর্থ তোলার দায়িত্ব দেয়া হয়েছে পুজারাকে। আর কোনো অভিযুক্ত ক্রিকেটার যদি তার অভিযোগের পরিপ্রেক্ষিতে আপিল করতে চান কিংবা তাকে বিনা কারণে জরিমানা করা হয়েছে এমন প্রমাণ দিতে চান, তবে সেটির দেখভাল করবে শিখর ধাওয়ান। আসলে আমাদের প্রত্যেক ক্রিকেটারকে একটি নিয়মের মধ্যে দিয়ে যেতে হবে।’

তবে, জরিমানার ভয় থাকলেও দলের সদস্যদের পূর্ণ স্বাধীনতা দিতে চাইছেন কুম্বলে। জানিয়ে দিয়েছেন, প্রতি চারদিন পর পর আনুষ্ঠানিক বৈঠক হবে এবং সেখানে ক্রিকেটাররা তাদের সমস্যার কথা জানাতে পারবেন। তার মতে, এই ছোট ব্যাপারগুলোই ক্রিকেটারদের এক করবে।

কুম্বলের এই কমিটি জরিমানার যে অর্থ তুলবে তা জমা হবে দাতব্য কোনো সংস্থাকে সাহায্য করতে। তবে, কোন ধরনের দাতব্য প্রতিষ্ঠানকে এই অর্থ সাহায্য করা হবে তা এখনও ঠিক করেননি জরিমানা কমিটির চেয়ারম্যান ভুবনেশ্বর কুমার। তিনি জানান, খুব শিগগিরই এ ব্যাপারে সিদ্ধান্ত নেয়া হবে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7017
Post Views 476