MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

চাকরির ইন্টারভিউ আছে? এভাবেই তৈরি রাখুন নিজেকে

In চাকুরি প্রস্তুতি - Jul 17 at 2:12pm
চাকরির ইন্টারভিউ আছে? এভাবেই তৈরি রাখুন নিজেকে

সামনেই ইন্টারভিউ আছে? তাও বাইরের কোনও সংস্থায় ইন্টারভিউ দেবেন? সংস্থার HR আপনাকে ফোনেই সেই ইন্টারভিউটি নেবেন বলে জানিয়েছেন? আর তাতেই একটু টেনশন হচ্ছে? বুঝতে পারছেন না কী বলবেন আর কী বলবেন না? তাহলে এবার নো টেনশন!

ছোট্টো কয়েকটি টিপস মাথায় রাখলেই আপনি সহজেই ক্রাক করে ফেলতে পারবেন ইন্টারভিউটি.....

১) নিজের ব্যক্তিত্বকে ধরে রাখুন কথা বলার সময়। কখনই মনে করবেন না টলিফোনিক ইন্টারভিউতে ক্যাজুয়্যাল থাকা যায়। কারণ এখানেই পরীক্ষা করে দেখা হয় কীভাবে আপনি আপনার ব্যক্তিত্বকে ধরে রাখবেন।

২) কোনও প্রশ্ন শোনার আগে ভালো করে উল্টো দিকের প্রশ্ন শোনাটা আবশ্যিক। কারণ ভালো করে না শুনে উত্তর দিলে আপনি অতি সহযেই ভুল উত্তরটি দিয়ে ফেলবেন। তাই আগে শুনুন তারপর উত্তরটি দিন।

৩) টেলিফোনে ইন্টারভিউ দেওয়ার সময় শরীর ভাষাটা বড় কথা নয়। বরং নিজের কথাও ওপর দখল বাড়াতে শিখুন। যা বলছেন ভেবে বলুন। আটকে বা ঘাবড়ে গিয়ে কথা বলবেন না। কনফিডেন্স বাড়ান নিজের ওপর।

৪) ইন্টারভিউয়ের আগে নিজেকে তৈরি রাখুন সম্পুর্ণভাবে। কারণ একবার শুরু হয়ে গেলে আর কোনও দিকে ভাবার সময় পাবেন না। তাই আগে থেকেই নিজেকে তৈরি রাখুন।

৫) কথা বলার সময় কোনও শান্ত জায়গায় চলে যান। কারণ উল্টো দিকে যিনি আপনার ইন্টারভিউ নিচ্ছেন তিনি ফোনে অতিরিক্ত শব্দ পছন্দ নাও করতে পারেন। তাই আগে থেকেই অ্যাম্বিয়েন্স নিয়ে ভেবে রাখুন।

৬) যিনি ইন্টারভিউটি নিচ্ছেন তাঁকে শেষে ধন্যবাদটি জানানোর পরই জিজ্ঞেস করুন এরপরের কলটি কবের মধ্যে আশা করতে পারেন। কারণ আপনাকে এটা বোঝাতে হবে, যে আপনি এই চারকিটি পেতে অত্যন্ত আগ্রহী। তাই এবার আর ফোন নয়, সরাসরি দেখা করতে চান তাদের সঙ্গে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6748
Post Views 1736