MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

ব্যালন ডি'অর মেসির প্রাপ্য : নেইমার

In ফুটবল দুনিয়া - Jul 16 at 7:15pm
ব্যালন ডি'অর মেসির প্রাপ্য : নেইমার

লিওনেল মেসি না ক্রিস্তিয়ানো রোনালদো? কে পাবেন এবারের ফিফা ব্যালন ডি'অর পুরস্কার? আনুষ্ঠানিক ভাবে বিশ্বের বর্ষসেরা ফুটবলারের মুকুট উঠবে কার মাথায়? এই প্রশ্নে এখন দ্বিধাবিভক্ত ফুটবল বিশ্ব। এক দল মেসির কথা বলছেন। আরেক দল রোনালদোর। আরেক দল বুঝেও উঠতে পারছেন না। এই আলোচনায় যোগ দিলেন ব্রাজিলেন অধিনায়ক নেইমার। তিনি বললেন, এবারের ব্যালন ডি'র মেসির প্রাপ্য।

এর আগে রেকর্ড পাঁচবার ব্যালন ডি অ'র জিতেছেন মেসি। তিনবার জিতেছেন রোনালদো। আর্জেন্টিনা ও পর্তুগালের দুই বিশ্ব সেরার মাঝে গত আটটি বছর ধরেই এই পুরস্কার হচ্ছে ভাগাভাগি। ঘরোয়া ও আন্তর্জাতিক মৌসুম শেষ হলে দেখা যাচ্ছে এবারও লড়াইটা স্প্যানিশ লিগের দুই প্রাণ পুরুষের মাঝে। রোনালদো রিয়াল মাদ্রিদের সাথে চ্যাম্পিয়ন্স লিগ চ্যাম্পিয়ন হয়েছেন। মেসি বার্সেলোনার সাথে জিতেছেন স্প্যানিশ লিগ শিরোপা। দুজনেই গোলের পর গোল করেছেন।

নেইমার সতীর্থ মেসির পক্ষ নিয়ে বলেছেন, "ব্যালন ডি'অর মেসিরই জেতা উচিৎ। বার্সেলোনার সাথে শিরোপা জেতার পর ও আর্জেন্টিনার সাথে কোপা আমেরিকার ফাইনালে খেলায় এটি মেসিরই প্রাপ্য।"

কিন্তু একটি দিক দিয়ে ৩১ বছরের রোনালদো ২৯ বছরের মেসির চেয়ে এগিয়ে। মেসি কোপা শিরোপা জিততে পারেননি। ফাইনালের ব্যর্থতার পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরে গেছেন। কিন্তু রোনালদো প্রথমবারের মতো দেশ পর্তুগালের সাথে জিতেছেন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ। অবশ্য রোনালদোর চেয়ে কম সময় খেলেও কোপায় বেশি গোল মেসির।

মর্যাদার গোল্ডেন বলটি জেতার জন্য ফ্রান্সের আন্তোইন গ্রিজমান ও পল পগবা রোনালদোকে ফেবারিট মানছেন। তবে বার্সেলোনার তালিসমান মেসির পক্ষেও নেহাত কম মানুষ না। রোনালদোর প্রসঙ্গ টেনে নেইমার বলেছেন, "রোনালদো ভালো খেলেছে। কিন্তু বার্সেলোনা ও আর্জেন্টিনার হয়ে মেসি যতোটা ভালো খেলেছে ততোটা না।" যেন সিদ্ধান্ত টেনে দিতে চাইলেন ২৪ বছরের বার্সেলোনা সুপারস্টার।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6796
Post Views 536