MysmsBD.ComLogin Sign Up

প্রতি রাতে ত্বকের যত্নে টিপস!

In রূপচর্চা/বিউটি-টিপস - Jul 16 at 1:59pm
প্রতি রাতে ত্বকের যত্নে টিপস!

ত্বক ও চুল সুন্দর রাখার জন্য আমরা অনেক কিছু যেমন- পার্লার, ঘরোয়া যত্ন কিংবা কসমেটিকস ব্যবহার করি। কিন্তু প্রতিদিন নিয়মিত কিছু অভ্যাস গড়ে তুলে আপনিও ত্বকের উজ্জ্বলতা ও সৌন্দর্য বজায় রাখতে পারেন।

বোল্ডস্কাই ওয়েবসাইটের জীবনধারা বিভাগে এমন কিছু টিপস রয়েছে, যা নিয়মিত অনুসরণ করে ত্বককে রাখতে পারবেন স্বাস্থ্যোজ্জ্বল। চলুন একনজর দেখে আসি।

১। প্রতি রাতে মুখ ধোয়া
দিনে বারবার ঠান্ডা পানি দিয়ে মুখ ধোয়া বেশ স্বাস্থ্যকর অভ্যাস। ঠিক তেমনি রাতে ঘুমানোর আগে মুখ ভালো করে ধুয়ে নিতে হয়।

২। ঘুমানোর আগে মেকআপ তোলা
মেকআপ সামগ্রীতে সাধারণত বিভিন্ন ক্ষতিকর রাসায়নিক উপাদান থাকে যা বেশি সময় পর্যন্ত ত্বকে রাখলে ব্রণ বা মেছতার সমস্যা হতে পারে। তাই রাতের অনুষ্ঠান শেষে অবশ্যই ভালোভাবে মেকআপ তুলে ঘুমাতে যাবেন।

৩। হালকা স্ক্রাব ব্যবহার করা
রাতে ঘুমানোর আগে ঘরে বানানো একটি স্ক্রাব দিয়ে হালকা স্ক্রাবিং করে নিতে পারেন। এতে ময়লা দূর হওয়ার পাশাপাশি রক্ত সঞ্চালন হয়ে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায়।

৪। আন্ডার-আই ক্রিম ব্যবহার করা
ভালো মানের আন্ডার-আই ক্রিম নিয়ে রাতে ঘুমানোর আগে চোখের নিচে কয়েক মিনিট ধরে ম্যাসাজ করুন। এটি ডার্ক সার্কেলস ও বলিরেখা দূর করতে সাহায্য করবে।

৫। হাত ও পায়ের যত্ন
হাত ও পায়ের যত্নে রাতে লোশন বা ক্রিম ব্যবহার করুন। ভিটামিন এ বা সি সমৃদ্ধ ক্রিম ব্যবহার করলে হাত-পায়ের ত্বকের রুক্ষতা ও পা ফাটামুক্ত থাকতে পারবেন।

৬। ময়েশ্চারাইজার ব্যবহার করুন
আপনার ত্বকে প্রতি রাতে ময়েশ্চারাইজার ব্যবহার করুন।

৭। কটন পিলো পরিহার করা
কটন পিলো ব্যবহার না করে সিল্ক কাপড়ের পিলো ব্যবহার করা ভালো। কারণ কটন কাপড়ের পিলো আপনার ত্বক ও চুলকে রুক্ষ ও মলিন করে দিতে পারে।

Googleplus Pint
Noyon Khan
Posts 3489
Post Views 438