MysmsBD.ComLogin Sign Up

আর্জেন্টিনার অলিম্পিক দল ঘোষণা

In ফুটবল দুনিয়া - Jul 15 at 11:53pm
আর্জেন্টিনার অলিম্পিক দল ঘোষণা

রিও অলিম্পিকের জন্য আর্জেন্টিনার চূড়ান্ত দল ঘোষণা করা হয়েছে। ১৮ সদস্যের এই দলে জায়গা পেয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদের কোচ ডিয়াগো সিমিওনের ছেলে জিওভান্নি সিমিওনে।

ক্লাবের কাছ থেকে ছাড়পত্র না পাওয়ায় জুভেন্টাসের ফরোয়ার্ড পাওলো দিবালা ও ইন্টার মিলানের মাউরো ইকার্দিওকে দলে পাওয়া যায়নি বলে জানিয়েছেন আর্জেন্টিনার অলিম্পিক কমিটির সভাপতি জেরার্ডো ওয়ের্দেইন।

সিমিওনের ছেলে জিওভান্নি রিভার প্লেটের হয়ে খেলছেন। এই স্ট্রাইকার গত ফেব্রুয়ারিতে দক্ষিণ আমেরিকা অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে ৯ ম্যাচে ৯ গোল করেছেন। টুর্নামেন্টে সর্বোচ্চ গোলদাতাও হয়েছিলেন তিনি।

অলিম্পিকে মূলত কোনো দেশের অনূর্ধ্ব-২৩ দল খেলে। তবে কোচ চাইলে ৩ জন বেশি বয়সী খেলোয়াড় খেলাতে পারেন। আর্জেন্টিনা দলে বেশি বয়সী খেলোয়াড় আছেন দুজন-গোলরক্ষক রুয়ি আর ডিফেন্ডার ভিক্টর কুয়েস্তা।

আগামী ৫ অগাস্ট এবারের অলিম্পিকের উদ্বোধন হবে। তবে ফুটবলে সোনার লড়াই শুরু হয়ে যাবে ৪ অগাস্ট। ওই দিনই পর্তুগালের বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে আর্জেন্টিনার অভিযান। ‘ডি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ আলজেরিয়া ও হন্ডুরাস।

গোলরক্ষক : গেরুনিমো রুয়ি (রিয়াল সোসিয়েদাদ), অ্যাক্সেল ওয়ের্নার (অ্যাটলেটিকো রাফায়েল)

ডিফেন্ডার : হোসে লুইজ গোমেজ (লানোস), লিসান্দ্রো মাগালান (বোকা জুনিয়রস), জিয়ানেত্তি (ভেলেজ সার্সফিল্ড), ভিক্টর কুয়েস্তা (ইন্ডিপেডিয়েন্টে), ভেগা (রিভার প্লেট) অ্যালেক্সিস সোটো (বানফিল্ড)।

মিডফিল্ডার : স্যান্টিয়াগো আসাসিবার (ইস্টুডিয়ান্টেস), মার্টিনেজ (ইউনিয়ন), লুকাস রোমেরো (ক্রুজেইরো), সেলসো (রোজারিও সেন্ট্রাল)।

ফরোয়ার্ড : অ্যাঞ্জেল কোরেয়া (অ্যাটলেটিকো মাদ্রিদ), জোয়াকুইস কোরেয়া (সাম্পদোরিয়া), এস্পিনোজা (হুরাকান), লানজিনি (ওয়েস্ট হাম), ভেইত্তো (অ্যাটলেটিকো মাদ্রিদ), জিওভান্নি সিমিওনে (রিভার প্লেট)।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7085
Post Views 726