MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

রূপচর্চায় ফল ও সবজির ব্যবহার

In রূপচর্চা/বিউটি-টিপস - Jul 15 at 7:07pm
রূপচর্চায় ফল ও সবজির ব্যবহার

দেশে মৌসুমী ফলের অভাব নেই। সারা বছরই কোনো না কোনো ফল বা সবজি পাওয়াই যায়। আর এসব ফল বা সবজি শরীরের জন্য অনেক উপকারী। সবুজ সবজি এবং ফলমূলে ভিটামিন ও মিনারেল থাকে, যা শরীরের নানা রোগ থেকে দূরে রাখে আমাদের। কিন্তু শরীরের রোগ-ব্যাধি প্রতিরোধ করা ছাড়াও এসব ফল এবং সবজি আরো একটি কাজে আসে, তা হচ্ছে রূপচর্চা। রূপচর্চায় দারুণ কাজে আসে এসব ফল ও সবজি।

চলুন জেনে নেয়া যাক বিভিন্ন ফল এবং সবজি কিভাবে রূপচর্চার কাজে আসে.....

টমেটো
অ্যান্টি অক্সিডেন্ট সমৃদ্ধ টমেটো দাগমুক্ত ত্বকের জন্য বেশ উপকারী। ত্বকের তারুণ্য ধরে রাখা, উজ্জ্বল ও মসৃণ ত্বকের গোপন রহস্য লুকিয়ে আছে টমেটোতে। এতো গুণের কারণে টমেটোকে বলা হয়ে থাকে ‘স্বর্গের ফল’।

লেবু
লেবুতে রয়েছে প্রচুর পরিমাণ ভিটামিন সি, যা ত্বকের মৌলিক গঠনে সহায়তা করে। ক্ষতিগ্রস্থ ত্বককে সারিয়ে তুলতে ভিটামিন সি তথা লেবুর ভূমিকা অপরিসীম। এছাড়া লেবুতে প্রচুর পরিমাণ অ্যান্টি-অক্সিজেন রয়েছে, যা ত্বককে ভাঁজ থেকে রক্ষা করে।

বাদাম
কাঠ বাদামে রয়েছে প্রচুর পরিমাণ অ্যান্টি-আক্সিজেন, যা ত্বকের লাবণ্য ধরে রাখে এবং সূর্যের অতি বেগুনি রশ্মি থেকে সুরক্ষিত রাখে। বাদামের ভিটামিন ই এবং অমেগা ফ্যাট ত্বকের বয়স ধরে রাখতে সহায়তা করে।

কুমড়া
কুমড়াতে রয়েছে প্রচুর পরিমাণ বেটা-ক্যারোটিন এবং ভিটামিন সি, যা ত্বককে মোলায়েম ও তারুণ্য বজায় রাখতে সহায়তা করে।

গাজর
ফর্সা কোমল ত্বকের গোপন রহস্য লুকিয়ে আছে গাজরে। গাজরের হলুদ রং ও ভিটামিন সি ত্বকের গভীরে গিয়ে ত্বকে উজ্জ্বল ও কোমল করে তোলে। তাই সবজি খেয়ে ফর্সা হওয়ার উপায় আছে গাজরেই।

বেদানা
বেদানাতে আছে প্রচুর পরিমাণ অ্যান্টি-অক্সিজেন, যা ত্বকের ভেতর রক্ত প্রবাহ বাড়িয়ে দেয়। এছাড়া ত্বককে নরম ও কোমল করে এবং ত্বক কুঁচকানো থেকে রোধ করে। বেদানার রস কে ‘অ্যান্টি-অক্সিজেন’ ক্রিমও বলা হয়।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6876
Post Views 353