MysmsBD.ComLogin Sign Up

ডোপ টেস্ট মিস করে বিচারের মুখোমুখি রাসেল

In ক্রিকেট দুনিয়া - Jul 15 at 2:52pm
ডোপ টেস্ট মিস করে বিচারের মুখোমুখি রাসেল

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই বিষয়টা সামনে উঠে আসে। কেন বারবার আন্দ্রে রাসেল ডোপ টেস্টের তারিখ মিস করেন? বিষয়টা এখন শাস্তি যোগ্য অপরাধের কাছাকাছি পৌঁছে গেছে। বিশ্বকাপের আগে বিষয়টি ধামাচাপা পড়ে গেলো। কিন্তু আবার উঠে এসেছে তা। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের অ্যান্টি-ডোপিং ডিসিপ্লিনারি প্যানেল ডেকে পাঠিয়েছে এই অল রাউন্ডারকে। ২০ জুলাই তাদের সামনে জ্যামাইকায় হাজির হতে হবে।

জ্যামাইকার ২৮ বছরের খেলোয়াড় রাসেলের বিপক্ষে ড্রাগ আইন ভঙ্গের অভিযোগ। তার আইনজীবি প্যাটট্রিক ফস্টার জানিয়েছেন, "আগামী সপ্তাহে এই বিষয়ে শুনানী হবে। এখন প্রাথমিক বিষয়গুলো আলোচনা করা হবে। প্রমাণের বিষয় আরেক তারিখে উঠবে।"

গত মার্চে জ্যামাইকার অ্যান্টি-ডোপিং কমিশন জানায়, রাসেল ১২ মাসের মধ্যে ডোপ টেস্টের তিনটি তারিখ মিস করেছেন। উপস্থিত হননি। তিনটি ডোপ টেস্ট মিস করলে ডোপ আইনে একটি ড্রাগ টেস্টে পজিটিভ বিবেচনা করা হয়ে থাকে। এবং এমন ক্ষেত্রে দোষী প্রমাণিত হলে অ্যাথলেট সর্বোচ্চ দুই বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন।

রাসেল ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি দলের গুরুত্বপূর্ণ সদস্য। এই বছর ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়ে তার বড় ভূমিকা ছিল। বিশ্ব জুড়ে টি-টোয়েন্টি লিগে গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড় তিনি। গত বছরের শেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগে শিরোপা জয়ী কুমিল্লা ভিক্টোরিয়ান্সের খেলোয়াড় ছিলেন তিনি। এরপর বিগ ব্যাশ টি-টোয়েন্টি লিগ জিতেছেন সিডনি থান্ডার্সের হয়ে। ফেব্রুয়ারিতে পাকিস্তান সুপার লিগে চ্যাম্পিয়ন হয়েছেন ইসলামাবাদ ইউনাইটেডে খেলে। আইপিএলে কলকাতা নাইট রাইডার্সকে শেষ চারে নিয়েছিলেন। এখন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে রাসেল খেলছেন জ্যামাইকা তাল্লাওযাহসের হয়ে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6704
Post Views 207