MysmsBD.ComLogin Sign Up

ফিফা থেকে লক্ষাধিক টাকার ক্ষতিপূরণ পাচ্ছেন ফাহাদ

In ফুটবল দুনিয়া - Jul 14 at 11:31pm
ফিফা থেকে লক্ষাধিক টাকার ক্ষতিপূরণ পাচ্ছেন ফাহাদ

চলতি বছরের ২৪ মার্চ জর্ডানের বিপক্ষে বিশ্বকাপে কাপের বাছাইপর্বের ম্যাচ খেলে বাংলাদেশ। ওই ম্যাচের ৭৭ মিনিটে হাঁটুর ইনজুরিতে পড়েন আবাহনী লিমিটেডের হয়ে খেলা বাংলাদেশ দলের স্ট্রাইকার আতিকুর রহমান ফাহাদ।

নিয়মানুযায়ী সর্বোচ্চ পর্যায়ের আন্তর্জাতিক ম্যাচে কোনো খেলোয়াড় যদি ইনজুরি আক্রান্ত হয় এবং এক মাসেরও বেশি সময় চিকিৎসাধীন থাকে তাহলে ফিফার কাছ থেকে ক্ষতিপূরণ পাওয়া যায়। সেই অনুযায়ী ফিফার কাছ থেকে ক্ষতিপূরণ চেয়ে আবেদন করে ফাহাদের হয়ে তার ক্লাব আবাহনী। পাশাপাশি চট্টগ্রামের ছেলে ফাহাদের চিকিৎসা সংক্রান্ত কাগজপত্রও ফিফার কাছে পাঠানো হয়।

আর সেই আবেদনে সাড়া দিয়ে ফাহাদকে ক্ষতিপূরণ দিতে রাজি হয়েছে বিশ্ব ফুটবল নিয়ন্ত্রক সংস্থা ফিফা।

ফাহাদ ফিফার কাছ থেকে ১ লাখ ৭৭ হাজার ৫৪৩ টাকা ১৭ পয়সা ক্ষতিপূরণ পাবেন। তবে এ টাকা ফাহাদের ক্লাব আবহনীর কাছে আসবে।

বাফুফের কাছ থেকে ফিফা বাংলাদেশের ক্লাব আবাহনীর সঙ্গে ফাহাদের চুক্তির কাগজপত্র সংগ্রহ করেছে। সেটা পর্যালোচনা করে চুক্তি মোতাবেক তার দৈনিক বেতন ও সামাজিক নিরাপত্তা ব্যয় বের করেছে ফিফা। তার দৈনিক বেতন ধরা হয়েছে ১৬৪৩.৮৪ টাকা। সামাজিক নিরাপত্তা ব্যয় ১৩১৫.০৭ টাকা। মোট ২৯৫৮ টাকা ৯১ পয়সা হারে ফাহাদকে ৬০ দিনের জন্য এক লাখ সাতাত্তর হাজার ৫৩৪ টাকা ক্ষতিপূরণ দেবে ফিফা। অবশ্য এই ধরণের ইনজুরির জন্য সর্বোচ্চ ৯০ দিনের ক্ষতিপূরণ দিয়ে থাকে ফিফা। কিন্তু ফাহাদের ক্ষেত্রে ৬০ দিন ধরা হয়েছে।

তবে বাংলাদেশের ফুটবল ইতিহাসে এই প্রথম কোনো খেলোয়াড় ফিফার কাছ থেকে ক্ষতিপূরণ পাচ্ছে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6955
Post Views 227