MysmsBD.ComLogin Sign Up

বাংলাদেশ সফর নিয়ে এখনই সিদ্ধান্ত নেবে না অস্ট্রেলিয়া

In ক্রিকেট দুনিয়া - Jul 14 at 11:28pm
বাংলাদেশ সফর নিয়ে এখনই সিদ্ধান্ত নেবে না অস্ট্রেলিয়া

ঢাকায় একটি রেস্তোরাঁয় নৃশংস ও ঘৃণ্য সন্ত্রাসী হামলার পর সেপ্টেম্বরে ইংল্যান্ডের বাংলাদেশ সফর অনিশ্চয়তায় পড়ে গেছে। শঙ্কা দেখে দিয়েছে আগামী বছরে অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর নিয়েও। অবশ্য এ ব্যাপারে এখনই কোনো সিদ্ধান্ত না নেওয়ার কথা জানিয়েছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড।

নিরাপত্তাঝুঁকির কারণে গত বছরের অক্টোবরে বাংলাদেশ সফর স্থগিত করেছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। একই কারণ দেখিয়ে এ বছরের জানুয়ারি-ফেব্রুয়ারিতে বাংলাদেশে অনুষ্ঠিত অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ থেকেও নাম প্রত্যাহার করে নিয়েছিল তারা। গত বছর স্থগিত করা সফরটি আগামী বছরের সেপ্টেম্বরে করার কথা আছে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের।

কিন্তু গত ১ জুলাই রাতে গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় কয়েকজন বন্দুকধারী ঢুকে দেশি ও বিদেশি নাগরিকদের জিম্মি করে। ১২ ঘণ্টার এই লোমহর্ষক ঘটনায় ২০ দেশি-বিদেশি নাগরিক, ছয় সন্ত্রাসী, দুই পুলিশ কর্মকর্তাসহ ২৮ জন নিহত হন।

ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী সাদারল্যান্ড জানিয়েছেন, বাংলাদেশের পরিস্থিতি পর্যবেক্ষণে রাখবে তারা। অস্ট্রেলিয়ার একটি সংবাদমাধ্যমকে সাদারল্যান্ড বলেন, ‘আমি এটা (সফর) নিয়ে খুব বেশিদূর তাকাতে চাই না। আমার ধারণা, সেতুর নিচ দিয়ে এখনো অনেক পানি যাওয়া বাকি।’

বাংলাদেশে অন্যান্য দেশগুলো সফর করবে কি না, সেটাই আগে থেকে দেখতে চাইছে অস্ট্রেলিয়া। বিশেষ করে ইংল্যান্ডের বাংলাদেশ সফরের ওপর অনেক কিছু নির্ভর করছে। সাদারল্যান্ড বলেন, ‘আমরা সব কিছুর ব্যাপারেই অবগত আছি। আমরা অপেক্ষা করব এবং দেখব। আমরা আমাদের মতোই কাজ করব।’

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7017
Post Views 315