MysmsBD.ComLogin Sign Up

ওয়েস্ট ইন্ডিজকে বিরক্ত করে ছাড়বেন অশ্বিন!

In ক্রিকেট দুনিয়া - Jul 14 at 1:16pm
ওয়েস্ট ইন্ডিজকে বিরক্ত করে ছাড়বেন অশ্বিন!

এক সময় ওয়েস্ট ইন্ডিজের উইকেট গতিময়তার জন্য বিখ্যাত ছিল। ফাস্ট বোলারদের দাপট থাকতো। ক্যারিবিয়ান ক্রিকেটের ভাগ্য বদলের সাথে উইকেটেরও চরিত্র বদলেছে। এখন পাটা উইকেটে খেলা হয়। স্লথ গতির উইকেট। যেখানে উইকেট পেতে বোলারদের মাথা খুড়ে মরতে হয়। তো এমন উইকেটে বল করতে নামার আগে নিজের পরিকল্পনটা করে নিয়েছেন ভারতের চ্যাম্পিয়ন স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। সারা দিনমান বিরক্তিকর স্পেলে বল করে ক্যারিবিয়ান ব্যাটসম্যানদের ভুগিয়ে ছাড়বেন।

২১ জুলাই অ্যান্টিগায় সিরিজের প্রথম টেস্ট শুরু। তার আগে দুটি প্রস্তুতি ম্যাচ। প্রথমটিতে বিশ্রামে ছিলেন অশ্বিন। অফ স্পিনার আজ সেন্ট কিটসে শুরু দ্বিতীয় তিনদিনের ম্যাচে খেলবেন। ক্যারিবিয়ান প্রেসিডেন্ট একাদশ যেখানে প্রতিপক্ষ।

এই ম্যাচের আগে নিজের কর্মপদ্ধতি খুলে বলেছেন অশ্বিন, "এখানে যেমন গরম আর উইকেটের যা চরিত্র তাতে চ্যালেঞ্জ নিতে হবে। শেষ ম্যাচে উইকেট খুব ধীর দেখেছি। আমি নিশ্চিত আমাদের অনেক খেলতে হবে। আমাকে হয়তো বিরক্তিকর লাইনে সারা দিন বল করে যেতে হবে।"

ক্যারিয়ারের ৩২ টেস্টে ১৭৬ উইকেট অশ্বিনের। দুই দফা খেলেছেন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। ২০১১ ও ২০১৩ সালে। দুবারই ভারতে। এই প্রথম ক্যারিবিয়ায় খেলবেন। আগের ৫ টেস্টে ৩৪ উইকেট নিয়ে মুগ্ধ করেছিলেন। এবারও লক্ষ্য থাকবে তেমন কিছুর। তবে বুঝতে পারছেন উইকেট যেমন তাতে প্রতিপক্ষের পার্টনারশিপ হবে। অশ্বিন বলেছেন, "প্রথম ব্রেকথ্রুটা গুরুত্বপূর্ণ হবে। ওয়েস্ট ইন্ডিজ দলে অল রাউন্ডার আছে। শেষ ম্যাচে মিশি (লেগ স্পিনার অমিত মিশ্রা) প্রথম উইকেট পেয়েছে ১৫-১৬ ওভার পর। তারপর উইকেটে দ্রুত পেয়েছি। এখানে বাউন্স নেই। বিরক্তিকর লাইনেই বল করতে হয়।"

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7002
Post Views 236