MysmsBD.ComLogin Sign Up

ভারতে খেলবেন গিগস, রোনালদিনহো ও ক্রেসপো

In ফুটবল দুনিয়া - Jul 12 at 7:40pm
ভারতে খেলবেন গিগস, রোনালদিনহো ও ক্রেসপো

অবসর ভেঙে ভারতে অনুষ্ঠিতব্য ফুটসাল লিগে খেলতে যাচ্ছেন ম্যানচেস্টার ইউনাইটেডের সহকারী কোচ রায়ান গিগস ও আর্জেন্টাইন তারকা হেরনান ক্রেসপো। তাদের সঙ্গে দেখা যেতে পারে ব্রাজিলীয় ফুটবল তারকা রোনালদিনহোকে।

রায়ান গিগস ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ৬৭২ ম্যাচ খেলেছেন। বর্তমানে ক্লাবটির সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। অবশেষে ইংলিশ জায়ান্টদের সঙ্গে থাকা ২৯ বছরের সম্পর্কে ছেদ দিয়ে ভারতে খেলতে আসছেন।

ওয়েলসের তারকা গিগস ব্রিটিশ ফুটবলারদের মধ্যে সবচেয়ে সফল। ম্যানইউর হয়ে ১৩টি প্রিমিয়ার লিগ শিরোপা জিতেছেন। দুটি ইউরোপিয়ান কাপ, চারটি এফএ কাপ ও চারটি লিগ কাপের ট্রফিও রয়েছে তার দখলে।

এদিকে সাবেক বার্সেলোনা তারকা রোনালদিনহো কোনো ক্লাবের হয়ে খেলছেন না। গত সেপ্টেম্বরে ফ্লামিন্স থেকে বিদায় নেয়ার পর কোনো ক্লাবের সঙ্গে চুক্তিবদ্ধ হননি। ৩৬ বছর বয়সী এই তারকার এবার ভারতে খেলতে আসার কথা রয়েছে। এর আগে ফুটবলের প্রচারণা অংশ হিসেবে দু’বার ভারতের মাটিতে খেলেছিলেন ব্যালন ডি’অর ও বিশ্বকাপ জয়ী এই তারকা।

আর্জেন্টিনার তারকা হেরনান ক্রেসপো খেলেছিলেন চেলসি ও মিলানের দুই জায়ান্ট ক্লাবের হয়ে। তারপর সিরি ‘বি’র দল মোডেনার প্রধান কোচের দায়িত্ব পালন করেছিলেন। কিন্তু এ বছরের মার্চ মাসে কোচের পদ থেকে বরখাস্ত হন। ২০১২ সালে খেলোয়াড়ী জীবন থেকে অবসর নেয়ার আগে প্রামার হয়ে খেলেছিলেন তিনি। ৪১ বছর বয়সী এই তারকার ভারতের পশ্চিমবঙ্গে একটি লিগে খেলার কথা ছিল। কিন্তু সেই লিগটি আলোর মুখ দেখেনি।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6960
Post Views 346