MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

কাউন্টিতেও সমস্যা থাকছে মোস্তাফিজের!

In ক্রিকেট দুনিয়া - Jul 12 at 10:22am
কাউন্টিতেও সমস্যা থাকছে মোস্তাফিজের!

কাউন্টি খেলতে যাচ্ছেন সেটা ঠিক হয়েছিল আগেই। কথা ছিল মঙ্গল অথবা বুধবার ইংল্যান্ডের বিমানে উঠবেন কাটার মাস্টার। কিন্তু এ তারিখটা আপাতত ঠিক থাকছে না।

জানা গেছে, এখনো নাকি ভিসাই পাননি এ টাইগার পেসার। ঈদের ছুটি কাটিয়ে ঢাকায় ফিরে দিন গুণছেন ভিসার অপেক্ষায়। আজ সোমবার বিসিবির মিডিয়া কমিটির ম্যানেজার রাবিদ ইমাম জানান, ‘ভিসা পেলে যেকোনো মুহূর্তে বিমানে চড়তে পারেন মোস্তাফিজ। তবে আগে ভিসাটা তো হাতে পেতে হবে।’

তিনি বলেন, ‘অবশ্য ভিসার জন্য আবেদন করা হয়েছে আগেই। যেকোনো মুহূর্তেই সেটা পেয়েও যাবেন তিনি।’

কাউন্টিতে সাসেক্সে খেলার জন্য উন্মুখ হয়ে থাকলেও বড় একটা সমস্যা আবারো মোস্তাফিজের জন্য অপেক্ষা করছে। সেটা ভাষা। আইপিএলে খেলতে গিয়ে ভাষা সমস্যায় পড়তে হয়েছে এই বাহাতি পেসারকে।

ভারতে তবু কিছুটা বাংলা কিছুটা হিন্দি দিয়ে চালিয়ে নিয়েছিলেন, কিন্তু ইংল্যান্ডে তার জো নেই। সেখানে অন্য কিছু দিয়ে চালিয়ে যাওয়া অসম্ভব। ফলে ওই বিষয়গুলো কী করে সামাল দেবেন বল হাতে দুর্ধর্ষ এ বোলার, সেটা চিন্তারও বিষয়।

অবশ্য আইপিএলের দল সানরাইজার্স থেকে একটা শিক্ষা অবশ্যই নিয়ে রেখেছেন সম্ভবত সাসেক্সের ম্যানেজার বা কোচ। যেহেতু ইংল্যান্ডে যথেষ্ট পরিমাণ রয়েছে বাংলাদেশী। সেক্ষেত্রে সার্বক্ষণিক কাউকে না কাউকে পেয়ে যাবেন তারা দোভাষীর জন্য। মোস্তাফিজ আপাতত অমন ভরসাতেই রয়েছেন।

ইউরোপ, আমেরিকার অনেক তারকা খেলোয়াড়রাও ইংরেজিতে পারদর্শী নন। সেটা তাদের পারফরম্যান্সের ওপর কখনো প্রভাব পরেনি। মোস্তাফিজের বেলায়ও সেটাই। তবু ইংরেজিটা তো এখন বিশেষ করে উপমহাদেশের মানুষদের জন্য ভীষণ প্রয়োজনীয় একটা বিষয়। মোস্তাফিজ সেটা যত দ্রুত বুঝতে পারবেন, ততই মঙ্গল।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6911
Post Views 477