MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

রোনাল্ডোর অসাধারণ ৭ রেকর্ড

In ফুটবল দুনিয়া - Jul 12 at 10:19am
রোনাল্ডোর অসাধারণ ৭ রেকর্ড

এবারের ইউরো কাপটা কীভাবে চিরকালের রোনাল্ডোর ইউরো কাপ হয়ে থাকবে, তার কিছু উদাহরণ দেয়া যাক। কারণ, রোনাল্ডোর এবারের সাফল্য একটু বেশিই।তাই শুরু করি এক এক করে। ২০১৬ ইউরো কাপে রেকর্ডের রোনাল্ডো।

আসুন দেখে নিই রোনাল্ডোর অসাধারণ ৭টি রেকর্ড.....

১) ইউরো কাপের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা এখন থেকে তিনিই। অবশ্য এখনও তাকে যুগ্মভাবেই এই রেকর্ড ভাগ করে নিতে হবে। তিনি আর মিশেল প্লাতিনি, দুজনেরই ইউরো কাপে গোলের সংখ্যান ৯ ! ৭টা গোল করে তিন নম্বরে রয়েছেন অ্যালান শিয়েরার।

২) ইউরো কাপের মূলপর্বে রোনাল্ডোর থেকে বেশি ম্যাচ কেউ কখনো খেলেননি। রোনাল্ডো খেলেছেন মোট ২১টি ম্যাচ! দ্বিতীয় স্থানে রয়েছেন বাস্তিয়ান সোয়াইনস্টাইগার। জার্মানির এই ফুটবলার খেলেছেন ১৮ টি ম্যাচ।

৩) পর্তুগালের হয়ে সবথেকে বেশি ম্যাচ খেলার রেকর্ডও এখন রোনাল্ডোর দখলে। দেশের হয়ে ১৩৩ টি ম্যাচ খেলা হয়ে গেল তার! দ্বিতীয় স্থানে রয়েছেন লুই ফিগো। তাঁর খেলা ম্যাচের সংখ্যা ১২৭!

৪) রোনাল্ডোই ইউরো কাপের ইতিহাসের প্রথম এবং একমাত্র ফুটবলার, যিনি চারটে আলাদা-আলাদা ইউরো কাপে গোল করেছেন!

৫) রোনাল্ডো শুধু ৯ গোল করে ইউরো কাপের মূলপর্বের সর্বোচ্চ গোলদাতা নন কিন্তু। যোগ্যতা অর্জন পর্ব মিলিয়ে রোনাল্ডোই ইউরো কাপের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা। তিনি গোল করেছেন মোট ২৯টি! দ্বিতীয় স্থানে রয়েছেন সুইডেনের ইব্রাহিমোভিচ। তাঁর গোলের সংখ্যা ২৫।

৬) ইউরো কাপের ফাইনালে সবথেকে কম বয়সে খেলার রেকর্ড এতদিন ছিল রোনাল্ডোর দখলেই। ২০০৪-এর সেই ফাইনালে রোনাল্ডোর বয়স ছিল ১৯ বছর ১৫০ দিন। সেই রেকর্ড এবার ভাঙলেন পর্তুগালেরই রেনাটো স্যাঞ্চেস। তার বয়স ১৮ বছর ৩২৮ দিন!

৭) পর্তুগালের হয়ে সর্বকালের সেরা গোলদাতাও রোনাল্ডো। তার মোট গোলের সংখ্যা ৬১টি! রোনাল্ডোই ইউরোপের একমাত্র ফুটবলার যিনি তিনটি ইউরো কাপের সেমিফাইনালে খেলেছেন।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6868
Post Views 254