MysmsBD.ComLogin Sign Up

ইতিহাস গড়লেন গলফার সিদ্দিকুর রহমান

In অনান্য খেলা - Jul 12 at 12:31am
ইতিহাস গড়লেন গলফার সিদ্দিকুর রহমান

আধুনিক অলিম্পিকের ৩১তম আসরে ৭টি নতুন ইভেন্ট যুক্ত করা হয়েছে।

১১ বছর পর অলিম্পিকে বেসবল ও সফটবল ইভেন্ট ফিরলেও একেবারেই নতুন খেলা হিসেবে কারাতে, স্কোয়াস, রোলার স্পোর্টস, রাগবি ও গফল যুক্ত হয়েছে।

সে কারণে আগে থেকেই স্বপ্নের জাল বুনছিলেন বাংলাদেশের গলফার সিদ্দিকুর রহমান। ২০১৬ সালের ১১ জুলাইয়ের মধ্যে গলফ র‌্যাঙ্কিংয়ে ৬০ এর মধ্যে থাকতে পারলেই সিদ্দিকুর সরাসরি অংশ নেওয়ার সুযোগ পাবেন অলিম্পিক গেমসে।

আজ সবর্শেষ অলিম্পিক র‌্যাঙ্কিং অনুযায়ী সিদ্দিকুর রয়েছেন ৫৬তম স্থানে। তার মানে প্রথম কোনো বাংলাদেশি অ্যাথলেট হিসেবে সরাসরি অলিম্পিক গেমসে খেলার সুযোগ পেলেন তিনি। যা ছিল তার বহুদিনের স্বপ্ন। এটার মাধ্যমে রীতিমতো ইতিহাস গড়েছেন মাদারীপুরের এই কৃতি সন্তান।

তিনি যে সরাসরি অলিম্পিকে খেলার সুযোগ পাবেন সেটা অনেকটা নিশ্চিত ছিলেন। তাইতো আগেভাগেই ব্রাজিল যাওয়ার জন্য টিকিট কেটে রেখেছেন। ২ আগস্ট তিনি উড়াল দিবেন ব্রাজিলের উদ্দেশে।



সিদ্দিকুর সরাসরি অলিম্পিকে অংশ নেওয়ার সুযোগ পাওয়ার পাশাপাশি আরো বেশ কয়েকটি ইভেন্টে বিশেষ ওয়াইল্ড কার্ড পাওয়ার মাধ্যমে আরো বেশ কয়েকজন অংশ নেবেন।

তার মধ্যে রয়েছেন দুজন সাঁতারু। এরা হলেন ৫০ মিটার ফ্রি স্টাইলে মাহফিজুর রহমান সাগর ও সোনিয়া আক্তার টুম্পা।

আরচারিতে ব্যক্তিগত রিকার্ভে শ্যামলী রায়। শ্যুটিংয়ে ১০ মিটার এয়ার রাইফেলে আব্দুল্লাহ হেল বাকী।

এ ছাড়া ওয়াইল্ড কার্ড পাওয়ার সম্ভাবনা রয়েছে স্প্রিন্টার মেজবাহ উদ্দিন ও শিরিন আক্তার, ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত ও সাঁতারু মাহফুজা খানম শিলা।

শেষ পর্যন্ত এই চারজন যদি ওয়াইল্ড কার্ড পেয়ে যান তাহলে এবারই বাংলাদেশ থেকে সবচেয়ে বেশি অ্যাথলেট অলিম্পিকে গেমসে অংশ নেওয়ার নজির স্থাপন করবে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7007
Post Views 645