MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

জেনে নিন হোয়াইট হাউজে কে কখন কোন প্রাণী পুষেছে

In জানা অজানা - Jul 10 at 1:10pm
জেনে নিন হোয়াইট হাউজে কে কখন কোন প্রাণী পুষেছে

আমেরিকার বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামার দুই মেয়ে বছর খানেক আগে বায়না ধরলো তারা একটা প্রাণী পুষবে।তাদের সে আশা পূরণও হল। মার্কিন সিনেটর এডওয়ার্ড কেনেডি বারাক ওবামা এবং মিশেল ওবামাকে একটি কুকুর উপহার দেন এবং তারা সেটা সানন্দে গ্রহণ করেন। পর্তুগীজ ওয়াটার জাতের এ কুকুরটির নাম ‘বো’।

২০১৩ সালে প্রেসিডেন্ট ওবামা ‘সানি’ নামের একই জাতের আরেকটি কুকুর হোয়াইট হাউজে নিয়ে আসেন।

প্রেসিডেন্ট বুশের পোষা কুকুর হোয়াইট হাউজের সবুজ লনে খেলে বেড়াত। কিন্তু তার পোষা প্রাণী হিসেবে গরু আর বিড়ালও ছিল। আমেরিকার প্রেসিডেন্টদের এরকম পোষা প্রাণী নিয়ে অনেক মজার ঘটনা রয়েছে।

বিভিন্ন সময়ে আমেরিকার প্রেসিডেন্টের পোষা প্রাণী হিসেবে হোয়াইট হাউজের আঙিনায় পা পড়েছে ঘোড়া, সাপ, পেঁচা এমনকি হাতীরও।

প্রেসিডেন্ট বুশ স্কটিশ টেরিয়ার জাতের দুটি কুকুর পালতেন। এগুলোর নাম ছিল বার্নি এবং মিস বিজলে। এছাড়া স্পটি নামের একটি ইংলিশ স্প্রিঙ্গার স্প্যানিয়েল কুকুরও ছিল তার।

হোয়াইট হাউজে বসবাস করা আমেরিকার অনেক সাবেক প্রেসিডেন্ট পোষা প্রাণী হিসেবে বেশ মজার প্রাণী নিয়ে এসেছিলেন। ষষ্ঠ প্রেসিডেন্ট জন কুইন্সি অ্যাডামসের স্ত্রী সিল্কওর্ম নামক কীট পুষতেন।

৩১তম প্রেসিডেন্ট হারবারট হুভার ‘অপসাম’ (আমেরিকার একজাতীয় বৃক্ষবাসী স্তন্যপায়ী প্রাণী) পুষতেন। তার আগের প্রেসিডেন্ট ক্যালভিন কুলিজের 'রেবেকা' নামের একটা পোষা রেকুন (আমেরিকার ভল্লুকজাতীয় প্রাণিবিশেষ) ছিল।

২৬তম প্রেসিডেন্ট থিওডোর রুজভেল্ট পোষা প্রাণীর জন্য বিখ্যাত ছিলেন। তার ৬ ছেলেমেয়ে সাপ, কুকুর, বিড়াল, পাখি, গিনিপিগ, ব্যাজারসহ (গর্তে বাস করা এক জাতীয় ক্ষুদ্রাকৃতি নিশাচর প্রাণী) অনেক ধরণের প্রাণী পুষতো।

রুজভেল্টের ছেলে আর্চির হাম হওয়ার পর তার আরেক ছেলে কুইন্টিন ভাবল তাদের ঘোড়াটা সাথে থাকলে হয়তো আর্চির ভালো লাগবে। তাই সে এলিভেটরে করে ঘোড়াটাকে সোজা উপরতলায় আর্চির ঘরে নিয়ে যায়।

এই কুইন্টিন আরেকবার অনেকগুলো সাপ নিয়ে আসে বাক্সে করে। এটা নিয়ে সে এতোই উত্তেজিত ছিল যে সে সোজা দৌড়ে তার মিটিংরত বাবার মিটিংরুমে ঢুকে পড়ে আর দুর্ঘটনাবশত তার হাত থেকে বাক্সটি টেবিলের উপর পড়ে গিয়ে সব সাপ সারা ঘরে ছড়িয়ে পড়ে।

প্রথম বিশ্বযুদ্ধের সময় ২৮তম প্রেসিডেন্ট উইড্রো উইলসন হোয়াইট হাউসের লনে একপাল ভেড়া পুষতেন। এরা লনের ঘাস খেয়ে সেগুলো ছোট রাখতো। শুধু তাই নয়, এসব ভেড়ার পশম নিলামে তুলে বিক্রি করে সে টাকা রেডক্রসে দান করা হতো।

মার্কিন যুক্তরাষ্ট্রের অনেক প্রেসিডেন্টই তাদের অদ্ভুত অদ্ভুত পোষা প্রাণীগুলো উপহার পেয়েছিলেন পৃথিবীর বড় বড় সব নেতাদের কাছ থেকে।

১৫তম প্রেসিডেন্ট জেমস বুচনান সিয়ামের (বর্তমান থাইল্যান্ড) রাজার কাছ থেকে একপাল হাতি উপহার পেয়েছিলেন। ৮ম প্রেসিডেন্ট মার্টিন ভ্যান বুরেনকে ওমানের সুলতান দুটি ব্যাঘ্রশাবক উপহার দেন।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Jafar IqBal
Posts 1522
Post Views 162