MysmsBD.ComLogin Sign Up

যে ব্রিজ থেকে ৬০০ কুকুর আত্মহত্যা করতে চেয়েছিল!

In সাধারন অন্যরকম খবর - Jul 10 at 7:01am
যে ব্রিজ থেকে ৬০০ কুকুর আত্মহত্যা করতে চেয়েছিল!

স্কটল্যান্ডের ডামবার্টনশায়ারের ওভারটুন ব্রিজটি স্থাপত্য নিদর্শন হিসেবে অনন্য। ১৮৯৫ সালে তৈরি হওয়া ব্রিজটি ওই অঞ্চলের অন্যান্য ব্রিজের সঙ্গে তার গঠনগত ফারাকও তেমন নেই।

কিন্তু এই ব্রিজটির বৈশিষ্ট্য অন্যত্র। তৈরি হওয়ার পর থেকে অন্ততপক্ষে ৬০০ কুকুর এই ব্রিজ টপকে নীচে পড়ে আত্মহত্যার চেষ্টা করেছে। তার মধ্যে মারা গেছে কমপক্ষে ৫০টি কুকুর।

প্রত্যক্ষদর্শীরা জানাচ্ছেন, ব্রিজে ওঠার পরেই কুকুরগুলো অদ্ভুত আচরণ করতে থাকে। তারা কোনওভাবে ব্রিজ থেকে লাফ দিতে চায়। কুকুরদের এই অস্বাভাবিক আচরণকে শেষ পর্যন্ত প্যারানর্মাল লাইনে ব্যাখ্যা করতে চেয়েছেন স্থানীয় মানুষ।

তাঁরা জানাচ্ছেন, বহু বছর আগে এক মানসিকভাবে বিপর্যস্ত ভদ্রেলোক তাঁর ছেলেকে ব্রিজ থেকে ছুড়ে ফেলে দেন এবং নিজেও লাফ দিয়ে আত্মহত্যা করেন। তাঁদের আত্মাই নাকি আজও টহল দেয় ওভারটুন ব্রিজে। আর যখনই কোনও কুকুর সেখানে আসে, সেই আত্মারা তাকে ব্রিজ থেকে লাফ দিতে বাধ্য করে।

যাঁদের কুকুররা এই ব্রিজ থেকে আত্মহত্যা করেছে তাঁরা জানিয়েছেন, সেতুর কোনও কোনও জায়গায় দাঁড়লে এমন অনুভূতি হয়, যা বেশ অস্বস্তিকর।

তবে পশু-মনোবিদরা জানাচ্ছেন, কুকুরের মধ্যে আত্মহত্যাকামিতা সেভাবে নেই। তবু কেন এমন ঘটনা বার বার ঘটে? অতিলৌকিক হোক বা না-হোক, ওভারটুন ব্রিজের রহস্য আজও অমীমাংসিত।

Googleplus Pint
Noyon Khan
Posts 3294
Post Views 622