MysmsBD.ComLogin Sign Up

সিনেমার চেয়ে রঙ্গীন ঋষি কাপুর ও নীতু সিংয়ের লাভ স্টোরি

In বিবিধ বিনোদন - Jul 09 at 9:40pm
সিনেমার চেয়ে রঙ্গীন ঋষি কাপুর ও নীতু সিংয়ের লাভ স্টোরি

বেশ কিছুদিন জমিয়ে প্রেম এবং লিভ-ইন করার পর হঠাৎ করে বিচ্ছেদ হয়ে গেল রণবীর কাপুর এবং ক্যাটরিনা কাইফের । এমনটা কিন্তু রণবীরের বাবা- মায়ের ক্ষেত্রে হয় নি । ঋষি কাপুর এবং নীতু সিং এর সম্পর্ক বহু টানাপোড়নের মধ্যে দিয়ে গেলেও এখনো কিন্তু অটুট আছে তাদের সম্পর্ক ।

আজকে রইলো এই অনস্ক্রিন এবং অফস্ক্রিন রোম্যান্টিক জুটির ভালোবাসার গল্প....

কীভাবে প্রেমে পড়েছিলেন তারা?
প্রথম দেখাতেই প্রেমে পড়েন নি তারা । ঋষি এবং নীতুর আলাপ হয় ‘ ববি ‘ ছবির সেটে । ওই একই জায়গায় নীতুর ছবির ও শ্যুটিং চলছিল । ঋষি বিখ্যাত কাপুর পরিবারে জন্মের সূত্রে ছোট থেকেই গ্ল্যামার জগতের সঙ্গে পরিচিত ছিলেন । কিন্তু নীতু খুবই সাধারণ সাদামাটা পরিবার থেকে এসেছিলেন । প্রথম আলাপে নীতু‚ ঋষিকে দেখে এতটাই মুগ্ধ হন যে ভালো করে কথা পর্যন্ত বলতে পারেন নি । অন্যদিকে নীতুর সরলতা দেখে তার প্রতি আকৃষ্ট হন ঋষি । কিন্তু প্রথম আলাপের পর সেইরকম ভাবে তাদের আর দেখা হয় নি।

১২ টা ছবিতে ঋষি এবং নীতু একসঙ্গে কাজ করেছেন । তাদের প্রথম ছবি ‘ জহরিলা ইনসান’। এই ছবির সেটে দুজনের ভালো করে একে অপরের সঙ্গে আলাপ হয় । ঋষি এমনিতে খুবই কৌতুকপ্রিয়‚ তাই যখনি সুযোগ পেতেন ছবির সেটে সবার পিছনে লাগতেন । এই তালিকায় ছিলেন নীতুও । ঋষি নতুন নতুন উপায়ে নীতুকে নিয়ে মজা করতেন । একদিন তো নীতুর মেক আপ হয়ে গেছে‚ শ্যুটিং শুরুর কিছুক্ষণ আগে ঋষি হঠাৎ তার মুখে কাজল লেপে দিলেন । এই ঘটনাই নীতু বেশ রেগে যান এবং কথা বন্ধ করে দেন ঋষির সঙ্গে । এর কিছুদিন পরে ঋষি অন্য একটা ছবির শ্যুটিং করতে দেশের বাইরে যান । এই সময় ঋষি দেখেন যে উনি দিনরাত শুধুমাত্র নীতুর কথাই ভাবছেন । উনি ওখান থেকে নীতুর নামে একটা টেলিগ্রাম ও পাঠান যাতে লেখা ‘ শিখনি কে বড় মনে পড়ছে । ‘ একটা সাক্ষাৎকারে ঋষি বলেছিলেন ‘ এইসময় আমি বুঝতে পারি আমি নীতুর প্রেমে পড়েছি । ওকে খুব মিস করছিলাম । আমি তখন ইউরোপে‚ চারিদিকে দারুণ সব দৃশ্য কিন্তু আমার কিছুই ভালো লাগছিল না । আমি খালি ভাবছিলাম কবে দেশে ফিরে নীতুর সঙ্গে দেখা হবে আমার । আমি ওখান থেকে নীতুকে একটা টেলিগ্রাম পাঠাই । নীতু তখন কাশ্মীরে । ‘

এরপর দুজনের প্রেম শুরু হতে বেশিদিন সময় লাগে নি । ভবিষ্যতে বিয়ে করবেন এমনটা দুজনেই ঠিক করেছিলেন । কিন্তু একেবারে অপ্রতাশিত ভাবে তাদের এনগেজমেন্ট হয় । ‘ঝুটা কহি কা ‘ ছবির মুক্তির সময় দিল্লিতে ঋষি এবং নীতুর এনগেজমেন্ট হয় । এক আত্মীয়র বিয়ে উপলক্ষ্যে ঋষি এবং কাপুর পরিবারের অনেকেই দিল্লিতে গিয়েছিলেন । সেখানে তারা যে হোটেলে উঠেছিলেন একই হোটেলে নীতু আগে থেকেই তার মায়ের সঙ্গে ছিলেন । ওই হোটেলে ঋষির থাকার কথা ছিল না‚ অন্য একটা হোটেলে বুকিং ছিল তাদের। কিন্তু শেষ মুহূর্তে প্ল্যান পরিবর্তন হয় । এবং তারা এই হোটেলে চেক ইন করেন ।

কাউকে কিছু না জানিয়ে ঋষির বোন নীতুর মায়ের সঙ্গে দেখা করেন এবং তাদের এনগেজমেন্টের ব্যবস্থা করে ফেলেন । ঋষির বোন আগে থেকেই তাদের সম্পর্কের কথা জানতেন । রাজ কাপুর‚ নীতুর মায়ের কাছে নীতুর হাত চেয়ে নেন ঋষির জন্য । মাত্র কয়েক মিনিটের মধ্যে সব কিছুর আয়োজন হয় । এবং তাদের এনগেজমেন্ট অনুষ্ঠান করা হয় । নীতু একবার একটা সাক্ষাৎকারে বলেছিলেন ‘ আমি ঋষির চোখ দিয়ে পুরো পৃথিবী দেখেছি । কারণ আমার ১৪ বছর বয়েসে তার সঙ্গে সম্পর্ক তৈরি হয় আর ২১ বছরে বিয়ে । আমি একটা বাচ্চা মেয়ে ছিলাম আর ঋষির তখন মোটামুটি সারা পৃথিবী ঘোরা হয়ে গেছে।' ঋষি-নীতুর মহা ধূমধাম করে বিয়ে হয় । এবং এর কিছুদিনের মধ্যে তাদের মেয়ে ঋদ্ধিমা এবং ছেলে রণবীর জন্মায় ।

অন্য যে কোন লাভ স্টোরির মতই ঋষি-নীতুর জীবনেও নেমে এসেছে অনেক রকমের সমস্যা । কাপুর খানদানে স্ত্রীদের বাইরে কাজ করার অনুমতি ছিল না । তাই নীতুও বলিউড থেকে বিদায় নেন । অনেকেই মনে করেছিলেন জোর করে নীতুকে দিয়ে এমনটা করানো হয়েছে । কিন্তু নীতুই জানিয়ে দেন উনি স্বেচ্ছায়‚ ঋষি এবং বাচ্চাদের সঙ্গে থাকবেন বলে অবসর নিয়েছেন ।

৮০-র দশকের শেষ দিকে বি-টাউনে গুঞ্জন শোনা যায় ঋষি-নীতুর সম্পর্ক নাকি শেষ হয়ে যাবে । পারিবারিক হিংসার অভিযোগ ওঠে ঋষির বিরুদ্ধে । এমনকী পুলিশের কাছে অভিযোগ অবধি দায়ের করেন নীতু । এই সময় ঋষির বাড়ি ছেড়েও চলে যান উনি । শোনা যায় বিবাহ বিচ্ছেদের পথে এগোচ্ছেন তারা । তবে সব গুজবের অবসান ঘটিয়ে নীতু আবার ফিরে যান ঋষির সংসারে । এর কয়েক বছর পরে নীতু এই ঘটনা সম্পর্কে কথা বলতে গিয়ে জানিয়েছিলেন ‘ সব দম্পতির মধ্যেই এমন একটা সময় আসে যখন দুজনের মধ্যে বিভিন্ন কারণ নিয়ে সমস্যা দেখা দেয়‚ কেউ কারুর কথা মানতে পারে না ‚ আমার আর ঋষির মধ্যেও এমনটা হয়েছিল । কিন্তু সৌভাগ্যবশত আমরা আমাদের বিবাদ মিটিয়ে ফেলি । আর আমরা সেই পুরনো দিনের কথা আর মনে করতে চাই না ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7017
Post Views 192