MysmsBD.ComLogin Sign Up

নিজ উদ্যোগে পিস টিভি বন্ধ করে দিচ্ছে কোয়াব

In দেশের খবর - Jul 09 at 9:32pm
নিজ উদ্যোগে পিস টিভি বন্ধ করে দিচ্ছে কোয়াব

তথ্য মন্ত্রণালয়ের নির্দেশনা ছাড়াই নিজ উদ্যোগে পিস টিভি বন্ধ করে দিচ্ছে ক্যাবল অপারেটরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)।

শনিবার বিকেলে সংগঠনটির সভাপতি মীর হোসেন আখতার সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

তিনি জানান, ‘পিস টিভি বন্ধে এখনও মন্ত্রণালয় কোনো নির্দেশনা দেয়নি। আমরা নিজ উদ্যোগে পিস টিভি বন্ধ করে দিচ্ছি।’

ইতিমধ্যে বেশকিছু এলাকায় পিস টিভির সম্প্রচার বন্ধ করা হয়েছে বলেও জানান তিনি।

পিস টিভির বিষয়ে তথ্যমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে জানিয়ে কোয়াব সভাপতি বলেন, পিস টিভি নিয়ে তথ্যমন্ত্রীর সঙ্গে আজ (শনিবার) দুপুরে তার সঙ্গে কথা হয়েছে। তিনি কোনো নির্দেশনা দেননি। তবে বলেছেন, রোববার নিজ মন্ত্রণালয়ে সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করে নির্দেশনা দেবেন।

তিনি আরো বলেন, পিস টিভি নিয়ে যেহেতু বিতর্ক উঠেছে, সেহেতু আমরা নিজ উদ্যোগেই এর সম্প্রচার বন্ধের উদ্যোগ নিয়েছি। আমি অপারেটরদের বলে দিয়েছি এই চ্যানেল যেন আর সম্প্রচার করা না হয়।

এরই মধ্যে জঙ্গিবাদে উস্কানি অভিযোগে প্রতিবেশি দেশ ভারতে জাকির নায়েকের পিসটিভির সম্প্রচার বন্ধ করার নির্দেশ দেওয়া হয়েছে। তার বিরুদ্ধে দেশটির পুলিশ তদন্ত শুরু করেছে।

পিস টিভির উদ্যোক্তা জাকির নায়েকের বিতর্কিত কথায় তরুণরা জঙ্গিবাদের দিকে ঝুঁকে পড়ছে—এমন অভিযোগ রয়েছে। গত ১ জুলাই গুলশান হামলায় জড়িতদের মধ্যে দুই তরুণ জাকির নায়েকের বক্তব্য শুনে জঙ্গিবাদে প্ররোচিত হয়েছে বলে সামাজিক মাধ্যমে অভিযোগ উঠেছে।

২০০৬ সালের ২১ জানুয়ারি থেকে বিশ্বের বিভিন্ন দেশে পিস টিভি সম্প্রচারিত হচ্ছে। ২০১১ সালের ২২ এপ্রিল শুরু হয় পিস টিভি বাংলা চ্যানেল। বাংলা ছাড়াও বিভিন্ন ভাষায় সম্প্রচারিত হচ্ছে এ চ্যানেলটি।

মুম্বাইভিত্তিক ইসলামিক রিসার্চ ফাউন্ডেশনের একটি প্রতিষ্ঠান পিস টিভি। এটা পরিচালনা করেন জাকির নায়েক নিজেই।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7007
Post Views 265