MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

অধিনায়কত্ব ছাড়তে চেয়েছিলেন কুক

In ক্রিকেট দুনিয়া - Jul 08 at 5:54pm
অধিনায়কত্ব ছাড়তে চেয়েছিলেন কুক

কিছুদিন আগে সবচেয়ে কম বয়সী ক্রিকেটার হিসেবে টেস্টে ১০ হাজার রান করার কৃতিত্ব দেখিয়েছেন। ভেঙে দিয়েছেন কিংবদন্তি শচীন টেন্ডুলকারের রেকর্ড।

বয়স কেবল ৩১ বছর। যে বয়সে একজন খেলোয়াড় সবচেয়ে পরিপক্ক হয়। তার কাঁধেই রয়েছে ইংল্যান্ডের টেস্ট ক্রিকেটের অধিনায়কত্ব। তিনি অ্যালিস্টার কুক।

২০১০ সাল থেকে অধিনায়কের আর্মব্যান্ড পড়ছেন তিনি। কিন্তু এই সময়ের মধ্যে বেশ কয়েকবার অধিনায়কত্ব ছাড়তে চেয়েছিলেন কুক। তবে নানা কারণে শেষ পর্যন্ত ছাড়া হয়নি। বৃহস্পতিবার এক সাক্ষাতকারে তিনি এমনটাই জানিয়েছেন।

কুক বলেন, ‘অতীতে আমি বেশ কয়েকবার অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছিলাম। কিন্তু নানা কারণে শেষ পর্যন্ত আনুষ্ঠানিকভাবে সেটা ঘোষণা দিতে পারিনি। যেমন গেল বছর অ্যাশেজ সিরিজের সময়ও সিদ্ধান্ত নিয়েছিলাম অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার। কিন্তু যখন ৩-২ ব্যবধানে আমরা অ্যাশেজ সিরিজ জিতলাম। তখন আমার মনে হল ইংল্যান্ডের মেধাবী দলটিকে আরো কিছুদিন নেতৃত্ব দেওয়াটাই হবে সমীচিন। আসলে দায়িত্ব পালনের ক্ষেত্রে অনেক সময়ই নানা ধরণের চ্যালেঞ্জ আসে। নানা প্রতিকূলতার মুখোমুখি হতে হয়। অনেক সময়ই বিরক্ত হই। কিন্তু আমি জানি, সবকিছু সামাল দিয়েই এগিয়ে যেতে হয়।’

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6748
Post Views 235