MysmsBD.ComLogin Sign Up

জাকির নায়েকের গ্রেপ্তারের দাবিতে উত্তরপ্রদেশের আলেমরা একজোট!

In আন্তর্জাতিক - Jul 08 at 3:09pm
জাকির নায়েকের গ্রেপ্তারের দাবিতে উত্তরপ্রদেশের আলেমরা একজোট!

ইসলাম ধর্মবিষয়ক ভারতীয় বক্তা জাকির নায়েক। রয়টার্সের ফাইল ছবি
সংশ্লিষ্ট খবর

ভারতে জাকির নায়েকের বক্তব্য তদন্তের নির্দেশ
জাকির নায়েকের অফিস ও বাসভবনে পুলিশ মোতায়েন
‘আমার ফেসবুক ফলোয়ারের বেশির ভাগই বাংলাদেশি’
ভারতের ইসলাম ধর্মবিষয়ক বক্তা জাকির নায়েককে গ্রেপ্তারের দাবিতে দেশটির উত্তরপ্রদেশ রাজ্যের আলেমরা একজোট হয়েছেন।

জাকির নায়েক ও তাঁর বক্তব্য সম্প্রচারকারী টেলিভিশন চ্যানেল পিস টিভির বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়ার দাবি জানিয়েছেন ওই আলেমরা।

টাইমস অব ইন্ডিয়ার প্রতিবেদনে বলা হয়, সম্প্রতি বাংলাদেশের গুলশানে হামলাকারী সন্ত্রাসীরা হয়তো জাকির নায়েকের মাধ্যমে উদ্বুদ্ধ হয়েছিলেন বলে প্রচার হওয়ার বিষয়টি ভারত সরকার গুরুত্ব দিয়ে দেখছে।

উত্তরপ্রদেশের বেরেলি শহরের ঈদের জামাতে বেরেলভি অনুসারী আলেমরা বলেন, ঢাকার ক্যাফেতে হামলাকারীরা জাকের নায়েকের মাধ্যমে অনুপ্রাণিত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

ইদের জামাতে মাওলানা শাহাবুদ্দিন রাজভি বলেন, জাকির নায়েকের বক্তব্যে সন্ত্রাস এবং জঙ্গিবাদের সমর্থন করা হয়। তাঁকে ও তাঁর টেলিভিশন চ্যানেল নিষিদ্ধ করা উচিত।

বেরেলি শহরের ঈদের জামাতে মাওলানা আসজাদ রাজা খান কাদরি বলেন, ‘বিদ্বেষপূর্ণ’ বক্তব্য দেওয়ার জন্য জাকির নায়েককে নিষিদ্ধ করা উচিত। তাঁর সমর্থকরা ইসলাম এবং ভারতীয় সংস্কৃতির বিরুদ্ধে। আসজাদ রাজা খান কাদরি আরো দাবি করেন, এর আগে ২০০৮ সালে লক্ষ্ণৌ, কানপুর ও আলাহাবাদের জাকির নায়েকের অনুষ্ঠান নিষিদ্ধ করা হয়।

টাইমস অব ইন্ডিয়া জানায়, হায়দরাবাদে গ্রেপ্তার হওয়া জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের সমর্থক মোহাম্মদ ইব্রাহিম ইয়াজদানিকে জিজ্ঞাসাবাদে জানা গেছে, জাকির নায়েকের বক্তব্যের মাধ্যমে সে উদ্বুদ্ধ হয়েছিল।

যুক্তরাজ্য, কানাডা ও মালয়েশিয়ায় এরই মধ্যে নিষিদ্ধ হয়েছেন জাকির নায়েক।

Googleplus Pint
Noyon Khan
Posts 3254
Post Views 605