MysmsBD.ComLogin Sign Up

ইন্দোনেশিয়ার ভয়াবহ যানজটে ১২ জনের মৃত্যু

In আন্তর্জাতিক - Jul 08 at 2:07pm
ইন্দোনেশিয়ার ভয়াবহ যানজটে ১২ জনের মৃত্যু

ইন্দোনেশিয়ায় ভয়াবহ যানজটে আটকে থেকে বিভিন্ন কারণে শিশুসহ ১২ জনের মৃত্যু হয়েছে। টানা তৃতীয় দিনের মধ্যে ইন্দোনেশিয়ার জাভা দ্বীপের ব্রেবেস শহরের গুরুত্বপূর্ণ মহাসড়কে দীর্ঘ ২০ কিলোমিটার যানজটে কয়েক হাজার মানুষ আটকে রয়েছে।

বার্তা সংস্থা এএফপি জানায়, আজ শুক্রবার ইন্দোনেশিয়ার কর্মকর্তারা যানজটে আটকে থাকা ১২ জনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন।

জানা গেছে, প্রতিবছরই রমজানের শেষে মুসলমান অধ্যুষিত ইন্দোনেশিয়ার অধিকাংশ মানুষই গ্রামের বাড়িতে ঈদ কাটাতে যায়। এই সময় তীব্র যানজটের সৃষ্টি হয়। গত বুধবার ইন্দোনেশিয়ায় ঈদ উদযাপিত হয়েছে।

ইন্দোনেশিয়ার পরিবহন মন্ত্রণালয়ের মুখপাত্র হেমি প্রামুরাহারজো এএফপিকে বলেন, ৩ ও ৫ জুলাই যানজটে মৃত্যুর ঘটনা ঘটে। মৃত্যু হওয়া অধিকাংশ যাত্রী ছিলেন বৃদ্ধ। কয়েকজনের মৃত্যু হয়েছে ভয়াবহ ক্লান্তি এবং স্বাস্থ্যগত সমস্যায়। আর স্থানীয় এক সংবাদমাধ্যম জানিয়েছে, যানবাহনের ধোঁয়ার বিষাক্ততায় এক বছরের শিশুর মৃত্যু হয়েছে।

হেমি প্রামুরাহারজো আরো বলেন, ঈদের তিনদিন আগে থেকেই ব্রেবেসের সড়কে যানজট শুরু হয়। প্রায় ১০ হাজার গাড়ি মহাসড়কে আটকা পড়েছে। ব্যস্ত সড়কের দুই পাশে বাজার বসাও যানজটের অন্যতম কারণ হিসেবে দাবি করেন পরিবহন মন্ত্রণালয়ের এই মুখপাত্র। আর যানজট নিরসনে সড়ক চওড়া করার কোনো সুযোগ নেই বলে দাবি করেন তিনি।

এএফপি জানায়, সরকারি বন্ধের ছুটিতে সড়কে দুর্ঘটনা ও যানজটে মৃত্যু ইন্দোনেশিয়ায় স্বাভাবিক ঘটনা। প্রতিবছর এই সময়ে দেশটিতে সড়ক দুর্ঘটনায় ৪০০-এর বেশি নিহতের ঘটনা ঘটে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7017
Post Views 138