MysmsBD.ComLogin Sign Up

আইফোনেই অঙ্গদান সম্ভব!

In বিবিধ টেক - Jul 08 at 12:00am
আইফোনেই অঙ্গদান সম্ভব!

এবার আইফোনের মাধ্যমেই শরীরের গুরুত্বপূর্ণ অঙ্গ-প্রত্যঙ্গ প্রতিস্থাপনের জন্য দান করা যাবে।
সিএনএন জানায়, আইফোন হেলথ অ্যাপের আসন্ন নতুন আপডেটের সাহায্যে চোখ ও টিসুসহ শরীরের বিভিন্ন অঙ্গ-প্রত্যঙ্গ দানের জন্য নিবন্ধন করতে পারবেন ব্যবহারকারীরা। এরপর অ্যাপলে নিবন্ধনগুলোর তালিকা অলাভজনক প্রতিষ্ঠান ডোনেট লাইফ আমেরিকা পরিচালিত ন্যাশনাল ডোনেট লাইফ রেজিস্ট্রিতে জমা দেবে।

এ প্রসঙ্গে অ্যাপলের প্রধান পরিচালন কর্মকর্তা জেফ উইলিয়ামস মঙ্গলবার এক বিবৃতিতে বলেন, "আপডেটেড হেলথ অ্যাপের সাহায্যে আমরা অঙ্গ-প্রত্যঙ্গ দানের ব্যাপারে শিক্ষা এবং সচেতনতা সৃষ্টি করছি এবং নিবন্ধন প্রক্রিয়াকে এ যাবতকালের মধ্যে সবচেয়ে সহজ করে দিয়েছি।"

নতুন এ ফিচারটি চলতি বছরের শেষভাগে আইফোনের আসন্ন নতুন অপারেটিং সিস্টেম আইওএস ১০-এর একটি অংশ হিসেবে থাকছে বলে জানায় সিএনএন।

হেলথকিট ছাড়াও অ্যাপলের অন্যান্য অ্যাপ, যেমন- এপিওয়াচ ব্যবহার করে এপিলেপটিক সিজার-এর সময়কাল এবং তীব্রতা পরিমাপের মতো বিভিন্ন স্বাস্থ্যসেবা পাওয়ার সুযোগ রয়েছে। এ ছাড়াও রিসার্চকিট প্লাটফর্মের সাহায্যে চিকিৎসাক্ষেত্রের বিভিন্ন গবেষণা ও প্রকল্পের জন্য নিবন্ধন করতে এবং কেয়ারকিট-এর সাহায্যে ব্যক্তিগত স্বাস্থ্যগত অবস্থার হিসেব রাখতে পারবেন ব্যবহারকারীরা।

Googleplus Pint
Jafar IqBal
Posts 1522
Post Views 57