MysmsBD.ComLogin Sign Up

শার্পের নতুন স্মার্টফোন অ্যাকুয়াস মিনি

In মোবাইল ফোন রিভিউ - Jul 06 at 2:49pm
শার্পের নতুন স্মার্টফোন অ্যাকুয়াস মিনি

জাপা প্রযুক্তি পণ্য নির্মাতা প্রতিষ্ঠান শার্প বাজারে এনেছে তাদের নতুন একটি স্মার্টফোন। দি অ্যাকুয়াস মিনি এসএইচ-এম০৩ নামে এই ফোন মূলত বছর দুই আগে আসা অ্যাকুয়াস স্মার্টফোনের একটি খুদে সংস্করণ।

অ্যাকুয়াস মিনিতে থাকছে চার দশমিক সাত ইঞ্চির পর্দা। ১০৮০ পিক্সেল রেজ্যুলুশনের এই পর্দায় ব্যবহার করা হয়েছে আইজিজেডও প্রযুক্তি। শার্পের তথ্যমতে, এ প্রযুক্তি এলসিডি পর্দার চেয়ে অনেক বেশি শক্তিসাশ্রয়ী। পূর্ববর্তী অ্যাকুয়াস স্মার্টফোন বেশ আলোচনা ফেলে দিয়েছিল তার ডিজাইনের জন্য। স্মার্টফোনের এজ টু এজ ডিসপ্লে অনেকের নজর কাড়তে সক্ষম হয়েছিল।

শার্পের এই নতুন স্মার্টফোনে রয়েছে দারুণ একটি ফিচার। ফোন ব্যবহারের সময় এটি পর্দার রিফ্রেশ রেট নিয়ে যেতে পারে ১২০ হার্টজ পর্যন্ত, যা অন্যান্য স্মার্টফোনের তুলনায় দ্বিগুণ। অন্যদিকে যখন এটি ব্যবহার না করে শুধু রেখে দেওয়া হবে, তখন তা স্বয়ংক্রিয়ভাবে কমিয়ে নিয়ে আসতে পারে ১ হার্টজে। ব্যাটারির চার্জ ধরে রাখার ক্ষেত্রে যা এক গুরুত্বপূর্ণ কাজ করবে।

প্রসেসর হিসেবে অ্যাকুয়াস মিনিতে ব্যবহৃত হয়েছে স্ন্যাপড্রাগন ৮০৮ প্রসেসর, যা এলজি ভি১০, নেক্সাস ৫এক্স কিংবা মাইক্রোসফট লুমিয়া ৯৫০ মডেলের স্মার্টফোনগুলোতেও ব্যবহার করা হয়েছে। ৩ জিবি র‍্যামের সঙ্গে রয়েছে ১৬ জিবি এক্সপেন্ডেবল মেমোরি। অপারেটিং সিস্টেম হিসেবে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েডের সর্বশেষ সংস্করণ মার্শম্যালো।

১৩ মেগাপিক্সল মূল ক্যামেরা যুক্ত রয়েছে অ্যাকুয়াস মিনিতে। তবে ফ্রন্ট ক্যামেরা থাকছে মাত্র ২ মেগাপিক্সলের। তবে পুরো স্মার্টফোনটি তৈরি করা হয়েছে পানিরোধী করে। ২৮১০ এমএএইচ ক্ষমতার ব্যাটারি সংযুক্ত থাকছে অ্যাকুয়াস মিনিতে।

প্রাথমিক পর্যায়ে জাপানের বাজারে ছাড়া হয়েছে শার্পের এই স্মার্টফোন। অন্যান্য অঞ্চলে কবে নাগাদ অ্যাকুয়াস মিনি পাওয়া যাবে, সে সম্পর্কে বিস্তারিত জানায়নি প্রতিষ্ঠানটি। দাম ধরা হয়েছে জাপানি মুদ্রায় ৪৪ হাজার ৮০০, যা মার্কিন ৪৩৬ ডলারের সমমূল্য।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7007
Post Views 330