MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

পুরুষের যে বৈশিষ্ট্যে আকৃষ্ট নারীরা

In লাইফ স্টাইল - Jul 05 at 6:57pm
পুরুষের যে বৈশিষ্ট্যে আকৃষ্ট নারীরা

পুরুষদের ক্ষেত্রে কেবল সুদর্শন হওয়াটাই যথেষ্ট নয়। নারীর কাছে আকর্ষণীয় হতে তার আরো কিছুর প্রয়োজন পড়ে। যেকোনো শ্রেণি-পেশার পুরুষের জীবনযাপনে আচরণগত বৈশিষ্ট্য রয়েছে। বিশেষজ্ঞদের মতে, দীর্ঘমেয়াদি সম্পর্কের ক্ষেত্রে বেশ কিছু আচরণ নারীদের কাছে আকর্ষণীয় হয়ে ওঠে।

রোমান্টিক আকর্ষণের ধরন বুঝতে বেশ কয়েকটি গবেষণা সম্পন্ন হয়েছে। এসব গবেষণায় বলা হয়, পুরুষের মধ্যে অন্যকে সাহায্যের প্রবণতা মেয়েদের কাছে অতি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে ওঠে। এ বৈশিষ্ট্য নারীর কাছে পুরুষকে আকর্ষণীয় করে তোলে।

২০১৩ সালের এক গবেষণায় তরুণ-তরুণীদের কয়েকজন পুরুষেরর ছবি দেখানো হয়। স্বল্পমেয়াদি ও দীর্ঘমেয়াদি সম্পর্কের ক্ষেত্রে পুরুষদের কোন ধরনের বৈশিষ্ট্য মানুষকে আকর্ষণ করে তা দেখার চেষ্টা করা হয়েছে।

এসব ছবিতে যে সকল পুরুষদের মধ্যে সহমর্মিতা, দয়াশীলতা বা অন্যের সহায়তায় হাত বাড়ানোর ইঙ্গিত রয়েছে তাদের প্রতি আকৃষ্ট হন নারীরা। এ ধরনের পুরুষের সঙ্গে দীর্ঘমেয়াদি সম্পর্কে আগ্রহী থাকেন নারীরা। আর স্বল্পমেয়াদি সম্পর্কের ক্ষেত্রে সুদর্শন পুরুষের প্রতি আগ্রহী থাকেন তারা।

একটি ছবিতে দেখানো হয়, দুজন পুরুষ একসঙ্গে হেঁটে যাচ্ছেন রেস্টুরেন্টের দিকে। পথে এক অসহায় মানুষ বসে সাহায্য চাইছেন। একজন পুরুষ রেস্টুরেন্টের দিকে হেঁটে যান। আরেকজন সহায়তার হাত বাড়ান। এই ছবি থেকে নারীরা সহায়তাকারী পুরুষের প্রতি আকৃষ্ট হন।

এ গবেষণা থেকে বিশেষজ্ঞরা কয়েকটি সিদ্ধান্তে উপনীত হন। যেমন....

১. এর আগের বিভিন্ন গবেষণাতেও প্রমাণ মিলেছে যে, পরার্থপর পুরুষরা অন্যদের চেয়ে বেশি আকর্ষণীয় হয়ে থাকেন।

২. দীর্ঘমেয়াদি সম্পর্কের ক্ষেত্রে এ ধরনের পুরুষকেই বেছে নেন নারীরা।

৩. পরার্থপরতা এমনকি বাহ্যিক সৌন্দর্যকেও ছাড়িয়ে যায়।

তবে বাস্তবজীবনে এ ফলাফল কতটুকু কার্যকর হয় তা বলা কঠিন বিষয়। তবে এ কথা বলা যায়, যে নারীরা প্রতিশ্রুতিশীল সম্পর্কে আগ্রহী তারা এমন পুরুষকেই খুঁজে থাকেন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6796
Post Views 1632