MysmsBD.ComLogin Sign Up

দ্বি-স্তর টেস্টের বিপক্ষে শুধুই বাংলাদেশ

In ক্রিকেট দুনিয়া - Jul 03 at 9:53pm
দ্বি-স্তর টেস্টের বিপক্ষে শুধুই বাংলাদেশ

কদিন আগেই ভারতীয় গণমাধ্যমে ফলাও করে প্রচার হয়েছিল আইসিসি সভায় দ্বি-স্তর টেস্টে বিপক্ষে অবস্থান করছে দক্ষিণ এশিয়ার দেশগুলো। কিন্তু সভা শেষে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন জানান অন্য কথা। এক মাত্র বাংলাদেশই এ সিদ্ধান্তের বিরোধিতা করেছে বলে দাবি করেছেন তিনি।

আইসিসির বার্ষিক সভা শেষে রোববার দেশে ফিরে নিজ বাসভবনে পাপন বলেন, ‘দ্বি-স্তর টেস্ট নিয়ে কোন সিদ্বান্তই হয়নি। কোন সভায় এটা নিয়ে আলোচনা হয়নি তা বলা কঠিন। আমি যতদূর জানি নির্বাহী লেভেলের সভায় এটা নিয়ে আলোচনা হয়েছে। বাংলাদেশ একমাত্র দেশ যারা এটা নিয়ে বিরোধিতা করেছে। অন্য কোন দেশ এটা নিয়ে কোন প্রকার বিরোধিতা করেনি। আমরা আমাদের অবস্থান ব্যাখা করবার চেষ্টা করেছি।’

তবে এক মাত্র বাংলাদেশ এর বিরোধিতা করলেও দ্বি-স্তর টেস্ট অনুমোদন করা কঠিন হবে বলে মনে করেন পাপন। বিষয়টি অত্যন্ত জটিল ও স্বার্থযুক্ত বিধায় এর অনুমোদন সহজ হবে না বলে জানান তিনি।

‘এখন পর্যন্ত বাংলাদেশ ছাড়া কেউ বিরোধীতা করেনি নির্বাহী লেভেলে। বোর্ড মিটিংয়ে যখন আসবে এটা তখন এই বিষয়ে চিন্তা করা যাবে। আমার মনে হয় এটা আইসিসিতে পাশ করানোটা এতোটা সহজ হবে না। ওখানে বাংলাদেশ একা হলেও ইস্যুটা এতো সহজ নয়। এটা অনেক কঠিন প্রক্রিয়া, খুব সহজ নয়।’

শেষ পর্যন্ত ভোটাভুটির ফলাফলের উপরই নির্ভর করছে এ সিদ্ধান্ত। আইসিসির সভায় কোন সিদ্ধান্ত পাশ করতে হলে নূন্যতম ৮টি ভোট পেতে হয়। তাই বিষয়টি এখন অনেক ধোঁয়াশায় রয়েছে বলেই জানান পাপন।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4119
Post Views 489