MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

সালমানের দাপুটে সেরা পাঁচ সিনেমা

In সিনেমা জগৎ - Jul 03 at 6:22pm
সালমানের দাপুটে সেরা পাঁচ সিনেমা

আসছে ঈদুল ফিতর। গতবারের মত এবারও ঈদে ভারতীয়দের বিনোদিত করতে পুরোপুরি প্রস্তুত বলিউডের অন্যতম সুপারস্টার অভিনেতা সালমান খান। গত বছরে মানবিক গল্পে নির্মিত ‘বজরঙ্গি ভাইজান’ দিয়ে পর্দা কাঁপিয়ে ছিলেন সালমান, আর এই ঈদে তিনি আসছেন মুক্তির আগেই আলোচিত সিনেমা ‘সুলতান’ নিয়ে।

পাঞ্জাবের হরিয়ানা অঞ্চলের কুস্তিগীর মহাবীর সিংয়ের জীবনী ফ্যান্টাসাইজ করে নির্মিত মুক্তির প্রতীক্ষায় থাকা সিনেমা ‘সুলতান’ ঈদ উপলক্ষ্যে মুক্তি পাচ্ছে ৬ জুলাই। আলী আব্বাস জাফর পরিচালিত এই সিনেমা মুক্তির আগে ছবিটিকে নিয়ে চলছে সিনে আলোচকদের নানা জল্পনা কল্পনা। বক্স অফিস নিয়েও এরইমধ্যে শুরু হয়েছে মাতামাতি।

অনেকে বলছেন, সালমান খানের আসন্ন ‘সুলতান’ ছবিটি ছাড়িয়ে যাবে তার অভিনীত আগের ছবির বক্স অফিসেরও অর্জন।

যদিও এমন রমরমা ২০০৯ সালের আগে ছিল না সালমান খানের ফিল্ম ক্যারিয়ারে। ম্যায় পেয়ার কিয়া, হাম আপকে হ্যায় কৌন, করন অর্জুন এবং হাম দিল দে চুকে সনম-এর মত জনপ্রিয় সিনেমায় সালমান অভিনয় করলেও বক্স অফিসে তেমন সাফল্য বয়ে আনতে পারেনি। কিন্তু ২০০৯ সাল থেকেই পাল্টে যায় সেই চিত্র। প্রভুদেবার পরিচালনায় ‘ওয়ান্টেড’ নামের সিনেমা দিয়ে বক্স অফিস দখলে নিতে থাকেন সালমান। এরপর থেকে সালমানের ছবি মানেই বক্স অফিসে তোলপাড়।

২০০৯ সালের পর আসন্ন ‘সুলতান’ মুক্তির আগ পর্যন্ত প্রায় সব সিনেমায় একশো কোটি রুপির উপরে ব্যবসা করে। ‘সুলতান’-এর আগ মুহূর্তে সালমান অভিনীত এমন পাঁচ তোলপাড় করা সিনেমা সম্পর্কে জেনে নিতে পারেন এখানে:

বজরঙ্গি ভাইজান: ২০১৫ সালে ঈদুল ফিতর উপলক্ষ্যে মুক্তি পাওয়া ব্যবসাসফল ছবি হিসেবে ভারতের সর্বকালের সেরা দশের শীর্ষস্থানে আছে সালমান খান অভিনীত ছবি ‘বজরঙ্গি বাইজান’। বছরের মাঝামাঝিতে ছবিটি সিনেমা হলে মুক্তি পায়। জুলাইয়ে ঈদ উপলক্ষে মুক্তি পাওয়া কবির খান পরিচালিত ছবিটি মুক্তির তৃতীয় দিনেই ১০০ কোটি রুপি আয় করে ইতিহাস সৃষ্টি করে। ঈদ উপলক্ষে চলতি বছরে মুক্তি পাওয়া ছবিটি সেরা দশের তালিকায় যাওয়ার একমাত্র কারণ অবশ্য ছবির গল্প। দুই বৈরিভাবাপন্ন দেশ ভারত-পাকিস্তানের মানুষের মধ্যে বৈরিতা অবসানের চেষ্ঠায় মানবিক দিককে পুঁজি করে বানানো কবির খানের সিনেমাটি সিনেমা আলোচকদের সদয় দৃষ্টি পেয়েছে। বলা হচ্ছে, সালমানের ক্যারিয়ারকে পাল্টে দেয়া সিনেমা হচ্ছে ‘বজরঙ্গি ভাইজান’। মানবিক গল্পের এই ছবিতে সালমানের অভিনয় কাঁদিয়েছে পুরো ভারতীয়দের।

প্রেম রতন ধন পায়ো: সুপারস্টার অভিনেতা সালমান খানের ‘বজরঙ্গি ভাইজান’-এর পর ফের তারই অভিনীত আরেক ছবি ‘প্রেম রতন ধন পায়ো’ মুক্তি পায় গত বছরের নভেম্বরে। মুক্তির প্রথম সপ্তাহেই রেকর্ড করে ছবিটি। মাত্র একমাসেই শুধু ভারতে ছবিটি ১৯০ কোটি রুপি আয় করে, শেষ পর্যন্ত ছবিটি ২০০ কোটি রুপি ছাড়িয়ে যায়। ২০১৫ সালের ব্যবসাসফল ছবির তালিকায় সালমানের বজরঙ্গি ভাইজানের পর দ্বিতীয়স্থানে জায়গা করে নেয় ছবিটি। ‘পিআরডিপি’ ছবিটি পরিচালনা করেন প্রখ্যাত নির্মাতা সুরজ বারজাত্য। ছবিতে প্রথমবার সোনম কাপুরকে সালমা খানের নায়িকা হিসেবে দেখা যায়। এর আগে সোনমের ‘সাওয়ারিয়া’ ছবিতে অথিতিশিল্পী হিসেবে ছিলেন সালমান।

কিক: গেল বছরের মত ২০১৪ সালেও মুক্তি পাওয়া ভারতের সবচেয়ে হিট ছবিগুলোর একটি সুপারস্টার অভিনেতা সালমান খানের ‘কিক’। অ্যাকশন, রোমান্স, কমেডি আর আবেগ মিশ্রিত ছবিটি দর্শক দারুণভাবে গ্রহণ করেন। এই ছবিতে জ্যাকুলিন ফার্নান্দেজের অভিনয়ও ছিল চম’ৎকৃত হওয়ার মত। তাছাড়া এই ছবিতেই প্রথমবারের মত সুপারস্টার অভিনেতা সালমান খানের সাথে অভিনয় করেন মেধাবী অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। ছবিটি সবাই এতটাই ভালোভাবে গ্রহণ করেন যে, সালমান তার ক্যারিয়ারে প্রথমবার ২০০ কোটি রুপির চূড়া স্পর্শ করে ফেলেন।

দাবাঙ্গ: সালমান খানের শত কোটি রুপির বাণিজ্য মূলত শুরু হয় ‘দাবাঙ্গ’ ছবির মধ্য দিয়ে। চুলবুল পান্ডের মত জটিল ও কঠিণ চরিত্র নিয়ে প্রথমবার সালমানকে দেখা যায় রুপালি পর্দায়। এই ছবিটিতে প্রথমবার দেখা যায় সোনাক্ষি সিনহাকে। এছাড়া মালাইকা অরোরার একটি আইটেম গান ‘মুন্নি বদনাম’ ব্যাপকভাবে সাড়া ফেলেছিল। ছবিটি সেসময় ১৩৮ কোটি রুপি ব্যবসা করে।

এক থা টাইগার: মেধাবী নির্মাতা কবির খানের সাথে সালমান খানের প্রথম ব্যবসাসফল ছবি ‘এক থা টাইগার’। এই ছবিতে সালমানের বিপরীতে অভিনয় করেন বলিউডের আবেদনময়ী অভিনেত্রী ক্যাটরিনা কাইফ। ইন্ডিয়ান ‘র’ এবং পাকিস্তানি এজেন্টের মধ্যে প্রেমের কাহিনী নিয়ে নির্মিত এই ছবিটি আয় করে ১৯৮.৭৮ কোটি রুপি।

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4008
Post Views 1174