MysmsBD.ComLogin Sign Up

চীনে প্রবল বৃষ্টিপাত, মৃত ৫০

In আন্তর্জাতিক - Jul 03 at 1:38pm
চীনে প্রবল বৃষ্টিপাত, মৃত ৫০

চীনের দক্ষিণাঞ্চলে গত তিনদিনের ভারি বৃষ্টিপাতে ৫০ জন প্রাণ হারিয়েছে। নিখোঁজ হয়েছে আরো ১২ জন। এছাড়া এই প্রাকৃতিক দুর্যোগে কয়েক হাজার বাড়ি-ঘর বিধ্বস্ত হয়েছে বলে রোববার কর্তৃপক্ষ জানিয়েছে।

সেন্ট্রাল হুবেইতে বৃহস্পতিবার থেকে মুষলধারে বৃষ্টিতে ২৭ জন মারা গেছে ও ১২ জন নিখোঁজ রয়েছে বলে প্রাদেশিক নাগরিক বিষয়ক বিভাগ জানিয়েছে। সেখানে চার লাখের মতো মানুষ উচ্ছেদ হয়ে গেছে ও ১৫ হাজারের মতো ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে।

পাবর্ত্য গুইঝোউ প্রদেশের একটি গ্রামে ভূমিধ্বসের পর শুক্রবার ২৩ জনের লাশ উদ্ধার করা হয়েছে বলে দাফাংয়ের কাউন্টি সরকার জানিয়েছে। সেখানে সাতজন আহত হয়েছেন।

শনিবার রাষ্ট্রীয় টেলিভিশনের প্রচারিত ভিডিও ফুটেজ থেকে দেখা গেছে, আনহুই প্রদেশের মানুষ জন বন্যার কারণে চলাচলে জন্য নৌকা ব্যবহার করছেন। আনহুইয়ের নাগরিক সম্পর্ক বিভাগ জানিয়েছে, গত ১৮ জুন থেকে সেখানে ১৮ জন মানুষ নিহত ও চারজন নিখোঁজ রয়েছেন।

গত মাসে চীনের উপ-প্রধানমন্ত্রী ওয়াং উয়ান সতর্ক করে বলেছিলেন, চলতি বছর ইয়াংতজে নদী ও হুয়াই নদীর পানি বৃদ্ধি পেয়ে বন্য হওয়ার প্রবল আশঙ্কা রয়েছে। ইয়াংতজে নদীর বন্যা নিয়ন্ত্রণ সদর দফতর স্থানীয় কর্তৃপক্ষকে সর্বোচ্চ সতর্ক থাকার নির্দেশ দিয়েছে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7007
Post Views 88