MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

ম্যাজিক: মার্বেল উধাও

In জাদুর বিদ্যা - Jul 03 at 1:06pm
ম্যাজিক: মার্বেল উধাও

ম্যাজিক ট্রিকে আমরা বেশিরভাগ সময় কী করি জানো? কোনো কিছুকে উধাও করে দেই অথবা শূন্যে থেকে কোনো কিছুকে ধরে নিয়ে আসি। অথবা কোনো কিছুকে কেটে দাবি করি সেটাকে জোড়া লাগাতে পারবো। বিশ্বাস করো, তোমরা এ পর্যন্ত যত ম্যাজিক দেখেছো তার সবই হচ্ছে ফাঁকি। আসলে এগুলো কিছুই ঘটে না, পুরো ঘটনার পিছনে ছাকে একটি কৌশল এবং ম্যাজিশিয়ানের দক্ষতা।

আমরা আজ একটি ম্যাজিক শিখব। সাধারণ একটা কাগজের গ্লাসের মধ্য দিয়ে একটি মার্বেলকে উধাও করে দেবো। পুরো বিষয়টি এতই সহজ যে তোমার বিশ্বাসই হতে চাইবে না এটা এভাবে হয়ে গেলো।

দর্শক দেখবে আমরা একটি কাগজের গ্লাসে একটা মার্বেলকে ফেলবে। শুধু যে ফেলবো তা নয়। কাগজের উপর মার্বেল একটা শব্দও তুলবে। এরপরে গ্লাসটা উল্টে দিবো। সেকি! মার্বেল কোথায়? গ্লাস থেকে তো কিছুই পরছে না।



এ সহজ ম্যাজিকটি করতে আমাদের যা যা লাগবে—

১। একটা কাগজের গ্লাস

২। একটা এন্টিকাটার

৩। মার্বেল



যেভাবে আমরা ম্যাজিকটা করব—

ম্যাজিকটা করা আসলে কোনো বিষয় না। বিষয় হচ্ছে আমাদের সময়ের সঙ্গে তাল মেলানোর ক্ষমতা। উপকরণে যখন এন্টিকাটার নিয়েছি তখন নিশ্চয়ই তুমি বুঝে ফেলেছো আমরা গ্লাসটা কাটবো। তবে গ্লাস খুব বেশি কাটার দরকার নেই। মার্বেলটা অনায়াসে বের হতে পারবে এমন ছোট্ট একটা ফুটো করতে পারলেই হবে। ফুটোটা গ্লাসের একটা পাশে করবো। গ্লাসের বড় একটা অংশের কাগজ আস্ত থেকে যাবে। সেই কাগজের অংশে মার্বেলটা একটু জোরেই মারবো যেন টুক করে একটা আওয়াজ হয়। এই আওয়াজটা দর্শকদের মস্তিষ্কে একটা ভুল তথ্য দিবে। দর্শক ভাবতেই পারবে না গ্লাসে ফুটোও থাকতে পারে। কেননা তারা তো টুক আওয়াজ শুনেছে।

এবার গ্লাসটা একটু নেড়ে চেড়ে ফুটো দিয়ে মার্বেলকে বের করে দিবো। গ্লাসটা শুরুতে যখন ধরবো তখনই এভাবে ধরবো যেন একটা আঙুল দিয়ে গ্লাস ধরা থাকে বাকি তিনটা আঙুল গ্লাসের নিচে ফি থাকে। ঐ তিন আঙ্গুলের কাজ হবে ফুটো দিয়ে গড়িয়ে আসা মার্বেলকে টুক করে ক্যাচ ধরা। পুরো কাজটা খুব দক্ষতার সঙ্গে করতে হবে কারণ এই ম্যাজিকের সাফল্য নির্ভর করছে এই কাজটি নিরাপদে করার উপরে।

এভাবে মার্বেল আঙ্গুলে লুকিয়ে ফেলে আবার গ্লাস উলটে পালটে দেখবো কই মার্বেল? মার্বেল তো কোথাও নেই! চাইলে আরেকটা মার্বেল তোমার শরীরে কোথাও লুকিয়ে রাখতে পারো অথবা গ্লাসটা আবার টেবিলে রেখে বাতাস থেকে ধরে আনছো এমন করে সেই মার্বেলটা বের করে দেখাতে পারো। তবে যাই করবে এমন আত্মবিশ্বাসের সঙ্গে করবে যেন তা সত্যিই হচ্ছে। তোমার ম্যাজিক দেখে সবাই তখনই আনন্দ পাবে যখন তুমি দর্শককে আনন্দ দিতে পারবে।

Googleplus Pint
Jafar IqBal
Posts 1521
Post Views 1516