MysmsBD.ComLogin Sign Up

২৯ বছর পর ইউনাইটেড ছাড়ছেন গিগস

In ফুটবল দুনিয়া - Jul 02 at 9:17pm
২৯ বছর পর ইউনাইটেড ছাড়ছেন গিগস

১৪ বছর বয়সে ম্যানচেস্টার ইউনাইটেডের ওল্ড ট্রাফোর্ডে পা রেখেছিলেন রায়ান গিগস। অবশেষে দীর্ঘ ২৯ বছরের সম্পর্ক ছিন্ন করে ইউনাইটেড ছাড়ছেন ক্লাবটির কিংবদন্তি এই ফুটবলার। ম্যানচেস্টার ইউনাইটেড তাদের আনুষ্ঠানিক এক বিবৃতিতে তার ক্লাব ছাড়ার কথা জানায়।

হোসে মরিনহো ইউনাইটেডের কোচ হয়ে আসার পরই শোনা যাচ্ছিল ইউনাইটেডের সহকারী কোচের পদ ছাড়ছেন এই ওয়েলস তারকা। অবশেষে সেটিই সত্যি হল। রেড ডেভিলদের হয়ে ৯৬৩টি ম্যাচে মাঠে নেমেছিলেন গিগস। তার জায়গায় মরিনহোর সহকারী হবেন রুই ফারিয়া।

ক্লাব তাদের আনুষ্ঠানিক বিবৃতিতে জানায়, ‘রায়ান গিগস ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ছেন। তার ১৪ বছর বয়সের সময় থেকে ক্লাব তার সঙ্গে রয়েছিল।’

১৭ বছর বয়সে ইউনাইটেডের সিনিয়র দলের হয়ে এভারটনের বিপক্ষে অভিষেক হয় তার। তারপর আর পেছন ফিরে তাকাতে হয়নি। স্যার অ্যালেক্স ফার্গুসনের অধীনে ১৩টি লিগ শিরোপা, দুটি চ্যাম্পিয়ন্স লিগ, চারটি এফএ কাপ এবং চারটি লিগ কাপ জিতেছেন গিগস।

২০১৩-১৪ মৌসুমে ডেভিড ময়েস ইউনাইটেডের কোচ হওয়ার পর তাকে কোচ এবং ফুটবলার উভয় ভূমিকাতেই দেখা গেছে। ২০১৪ সালে লুইস ভ্যান হাল দায়িত্ব নেয়ার পর তিনি সহকারী কোচের দায়িত্ব পান।

গিগস নিজেই ইউনাইটেড ছাড়ার কথা এক বার্তার মাধ্যমে কর্তৃপক্ষকে জানান। ‘এটি আমার জন্য অনেক বড় একটি সিদ্ধান্ত এই কোচ থেকে সরে যাওয়াটা যেখানে আমি ১৪ বছর বয়স থেকে আছি। আমি হোসে মরিনহোকে কোচ হওয়ার জন্য অভিনন্দন জানাই। আমি জানি সমর্থকরা তাকে ভালোভাবেই গ্রহণ করে নেবে। এখন নতুন অধ্যায়ে যাওয়ার পালা। নতুন চ্যালেঞ্জ গ্রহণের পালা। আমি ভবিষ্যৎ নিয়ে অনেক রোমাঞ্চিত।’

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7063
Post Views 171