MysmsBD.ComLogin Sign Up

আজ পবিত্র লাইলাতুল কদর!

In ইসলামিক শিক্ষা - Jul 02 at 3:46pm
আজ পবিত্র লাইলাতুল কদর!

লাইলাতুল কদর। মহিমান্বিত রজনী। হাজার মাসের চেয়েও শ্রেষ্ঠ রাত। এ রাত মুমিন বান্দার জন্য আল্লাহর নৈকট্য অর্জনের শ্রেষ্ঠ রাত। এ রাতে আল্লাহ তাআলার হুকুমে ফেরেশতাগণ সকল মঙ্গলময় বস্তু নিয়ে জমিনে আগমন করেন। এ রজনী শান্তি ও কল্যাণের রজনী; যা সকাল পর্যন্ত অব্যাহত থাকে। এ সব কথা আল্লাহ তাআলার।

পবিত্র লাইলাতুল কদর উপলক্ষে দেশব্যাপী সকল মসজিদ, খানকা এবং প্রত্যেকটি বাড়িতে বাড়িতে ইবাদাত-বন্দেগিতে মশগুল হবে ধর্মপ্রাণ মুসলমান নারী-পুরুষরা। অনুষ্ঠিত হবে আলোচনা সভা ও দোয়া মাহফিল।

যেহেতু অধিক মর্যাদাপূর্ণ এ রাত সেহেতু প্রত্যেক ধর্মপ্রাণ মুসলিম উম্মাহ এ রাতে আল্লাহর নৈকট্য ও করুণা লাভের আশায় ইবাদাত-বন্দেগিতে অতিবাহিত করেন।

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম রমজানের শেষ দশকের বিজোড় রাতগুলোতে এ রাত তালাশের জন্য তাগিদ দিয়েছেন।

হজরত ওমর রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বলেছেন, ২৭ রমজানের রাতে অর্থাৎ (২৬ রমজান দিবাগত রাত) ভোর পর্যন্ত ইবাদত-বন্দেগি আমার কাছে সারা রমজানের অন্য সব রাতের ইবাদাত-বন্দেগি অপেক্ষা অধিক প্রিয়।

আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে এ রাতে তাঁর ঘোষিত ‘পবিত্র লাইলাতুল কদর’ দান করুন। এ রাতের মর্যাদা ও ফজিলত লাভের তাওফিক দান করুন। বিগত জীবনের সকল গোনাহ মাফ করে সহিহ জীবন-যাপনের তাওফিক দান করুন। আমিন।

Googleplus Pint
Noyon Khan
Posts 3488
Post Views 509