MysmsBD.ComLogin Sign Up

আমলা, ডোয়াইন ব্রাভোর রেকর্ড জুটি

In ক্রিকেট দুনিয়া - Jul 02 at 2:47pm
আমলা, ডোয়াইন ব্রাভোর রেকর্ড জুটি

হাশিম আমলা ও ডোয়াইন ব্রাভোর বিশ্ব রেকর্ড জুটিতে সিপিএলের ম্যাচে জয় পেয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স। তাদের দৃঢ়তায় বার্বাডোজ ট্রাইডেন্টসকে ১১ রানে হারিয়েছে তারা।

শুক্রবার ত্রি‌নিদাদের পোর্ট অব স্পেনে টস হেরে ব্যাট করতে নেমে ৫ উইকেটে ১৭০ রান করে ত্রিনবাগো।

কুইন্স পার্ক ওভালে উদ্বোধনী ব্যাটসম্যান আমলার সঙ্গে যখন ডোয়াইন জুটি বাধেন তখন ভীষণ বিপদে ত্রিনবাগো। ২০ রানের মধ্যে ফিরে গেছেন ব্রেন্ডন ম্যাককালাম, কলিন মানরো, উমর আকমল ও ড্যারেন ব্রাভো।

পাঁচ ওভারের মধ্যে চার ব্যাটসম্যানকে ফিরিয়ে দেওয়ার সুবিধা ধরে রাখতে পারেনি বার্বাডোজ। আমলা-ডোয়াইনের দৃঢ়তভরা ব্যাটিংয়ে লড়াইয়ের পুঁজি পেয়ে যায় ত্রিনবাগো।

পঞ্চম উইকেটে ১৫.২ ওভারে ১৫০ রানের জুটি গড়েন দক্ষিণ আফ্রিকার ব্যাটসম্যান আমলা ও ওয়েস্ট ইন্ডিজের অলরাউন্ডার ডোয়াইন। টি-টোয়েন্টিতে পঞ্চম উইকেটে এটি সর্বোচ্চ রানের জুটি।

২০০৭ সাল থেকে এই রেকর্ড ছিল মহরাষ্ট্রের যুগেশ তাকাওয়ালে ও সাইরাজ বাহুতুলের অধিকারে। গুজরাটের বিপক্ষে ৫ রানে হারা ম্যাচে ১৪৯ রানের জুটি গড়েছিলেন এই দুই জনে।

শেষ বলে আউট হওয়ার আগে ৮১ রান করেন আমলা। ম্যাচ সেরা এই ব্যাটসম্যানের ৫৪ বলের ইনিংসটি ৫টি চার ও ৪টি ছক্কা সমৃদ্ধ।

৬৬ রানে অপরাজিত থাকেন অধিনায়ক ডোয়াইন। তার ৪৬ বলের ইনিংসটি গড়া ৩টি চার ও ৪টি ছক্কায়।

জবাবে ৮ উইকেটে ১৫৯ রানের বেশি করতে পারেনি বার্বাডোজ।

সর্বোচ্চ ৩৭ রান করেন স্টিভেন টেইলর। দ্বিতীয় সর্বোচ্চ ৩৩ রান আসে নিকোলাস পুরানের ব্যাট থেকে। ২৮ রান করার পথে দশম ব্যাটসম্যান হিসেবে টি-টোয়েন্টিতে ৬ হাজার রানের মাইলফলক অতিক্রম করেন শোয়েব মালিক।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7017
Post Views 628