MysmsBD.ComLogin Sign Up

১৪ জন উদ্ধার; ৫ জঙ্গি গ্রেপ্তার, পরিস্থিতি নিয়ন্ত্রণে

In দেশের খবর - Jul 02 at 9:33am
১৪ জন উদ্ধার; ৫ জঙ্গি গ্রেপ্তার, পরিস্থিতি নিয়ন্ত্রণে

রাজধানীর গুলশানে কূটনীতিক এলাকায় অস্ত্রধারীদের নজিরবিহীন হামলার ঘটনা ঘটেছে। একটি রেস্টুরেন্টে ঢুকে হামলাকারীরা লোকজনকে জিম্মি করে ফেলে। রাতভর শ্বাসরুদ্ধকর অভিযানের পর সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ১৪ জনকে উদ্ধার করা হয়েছে। এছাড়াও ৫ জঙ্গিকে গ্রেপ্তার করা হয়েছে। ভেতরে এক জঙ্গি রয়েছ।

এ হামলায় অন্তত দুজন পুলিশ কর্মকর্তা নিহত হয়েছেন। ইতালির দুজন নাগরিক ও জাপানি একজন নাগরিকের গাড়িচালক নিহত হয়েছেন বলে অসমর্থিত সূত্রে খবর পাওয়া গেছে। দেশে কোনো রেস্টুরেন্টে ঢুকে লোকজনকে জিম্মি করার মতো এমন ভয়াবহ ঘটনা আর ঘটেনি। আহতদের রাজধানীরত সিএমএইচে ভর্তি করা হয়েছে।

গতকাল শুক্রবার রাত সোয়া ৮টার দিকে আটজন অস্ত্রধারী গুলশান ২ নম্বরের ৭৯ নম্বর সড়কের হলি আর্টিজান বেকারি নামের ওই রেস্টুরেন্টে ঢুকে পড়ে। রাত দেড়টার দিকেও জিম্মিদের উদ্ধার করা সম্ভব হয়নি। তাদের উদ্ধারে নৌবাহিনী, র‌্যাব ও পুলিশের সমন্বয়ে গঠিত কমান্ডো দল রেস্টুরেন্টটিতে অভিযানের প্রস্তুতি নেয়। সর্বশেষ খবর হিসেবে ১৪ জন উদ্ধার, ৫ জঙ্গি গ্রেপ্তার পাওয়া যায়।

কূটনৈতিক পাড়ায় হলি আর্টিজান বেকারি নামের ওই ক্যাফে থেকে আনুমানিক ৫০ গজ দূরের এক বাড়ির বাসিন্দা জানান, তিনি পাশের প্রায় খালি একটি ভবন থেকে টেলিস্কোপ লাগানো স্নাইপার রাইফেল দিয়ে গুলি ছুড়তে দেখতে পাচ্ছেন। গুলি ছোড়া হচ্ছে সাঁজোয়া যান থেকেও। যে সড়কে ওই বেকারি, সেই ৭৯ নম্বর সড়কের মোড় থেকে অপরাধ বিষয়ক প্রধান প্রতিবেদক লিটন হায়দার বলছেন, ফায়ার সার্ভিস কর্মীদের ফায়ার এক্সটিংগুইশার নিয়ে তিনি ওই ভবনের দিকে যেতে দেখেছেন। বিস্ফোরণে ক্যাফের ভিতরে আগুন ধরে থাকতে পারে বলে তিনি ধারণা করছেন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7103
Post Views 368