MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

বেলজিয়াম না ওয়েলস, সেমি ফাইনালে কোন দল?

In ফুটবল দুনিয়া - Jul 01 at 5:51pm
বেলজিয়াম না ওয়েলস, সেমি ফাইনালে কোন দল?

প্রায় দেড় লাখ বেলজিয়ান ঢুকে পড়েছে ফ্রান্সে! লিলের স্টেডিয়ামে থাকতে পারবেন এর হাজার বারো। তাতে কি? লিলেকে প্রিয় বেলজিয়াম ফুটবল দলের জন্য ঘরের মাঠ বানিয়ে দিতে চেষ্টার খামতি নেই সমর্থকদের। ইউরো ২০১৬ এর সেমিফাইনালে ওঠার লড়াইয়ে আজ শুক্রবার গ্যারেথ বেলের ওয়েলসের মুখোমুখি হচ্ছে বেলজিয়াম। বাংলাদেশ সময় রাত একটায় শুরু ম্যাচ। জয়ী দল সেমিতে খেলবে ক্রিস্তিয়ানো রোনালদোর পর্তুগালের বিপক্ষে।

ফ্রান্সের উত্তরের শহর লিলে। যেখানে খেলা সেখান থেকে বেলজিয়ান সীমান্ত মাত্র ১৭ কিলোমিটার দুরে। এই সুযোগ সমর্থকরা নেবে না কেন? তাই লিলে চলে যাচ্ছে বেলজিয়ানদের দখলে! সাত বছর লিলেতে খেলে ২০১২ সালে চেলসিতে চলে গেছেন বেলজিয়ামের অধিনায়ক ইডেন হ্যাজার্ড। ঘরের দর্শকদের উপস্থিতি সম্পর্কে তার মত, "আমাদের জন্য এটা একরকম ঘরের ম্যাচ। এটা বাড়তি প্রেরণা।"

বিশ্ব র‌্যাঙ্কিংয়ের দুই নম্বর দল বেলজিয়াম। ইউরোর সেমিফাইনাল খুব বড় স্বপ্নের মতো কিছু না। দল তাদের তারায় তারায় খচিত। ইডেন হ্যাজার্ড, কেফিন দে ব্রুইন, রোমেলু লুকাকু, থিবো কোর্তোয়া, রাদিয়া নাইনগোলান, এক্সেল উইটসেল—ইউরোপের ক্লাব ফুটবল মাতানো সব ফুটবলার বেলজিয়ামের।

বিপরীতে ওয়েলসে রয়েছেন কেবল বেল। প্রতিপক্ষের মতো মহাদেশীয় ফুটবলের সমীহ জাগানিয়া শক্তিও তারা কখনো ছিল না। সেই কবে ১৯৫৮ সালের বিশ্বকাপে খেলেছে সর্বশেষ। ৫৮ বছর বাদে আবার এবার বড় প্রতিযোগিতায়। অংশগ্রহণটাই যেখানে ওয়েলসের বড় অর্জন, সেখানে কোয়ার্টার ফাইনালে উত্তরণ তো বিস্ময় জাগানিয়া। আর এত দূর যখন এসেই পড়েছে, বিস্ময়টা আরেকটু বাড়ানোর চেষ্টা কি আর করবে না তারা?

বিশ্বের সবচেয়ে দামী খেলোয়াড় বেল আসরে তিনটি গোল করেছেন। আর তাদের ইতিহাসের সবচেয়ে বড় ম্যাচ নিয়ে তার ভাষ্য, "ওয়েলসের জন্য এটি সর্বকালের বড় ম্যাচ বললে অন্যায় হবে না।" প্রথমবার ইউরোতে খেলতে এসে আরেকটি চমকে দেওয়ার অপেক্ষায় তারা।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6818
Post Views 91