MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে করে।

ঝকঝকে ত্বক পাওয়ার সবচেয়ে সহজ কিছু টিপস

In রূপচর্চা/বিউটি-টিপস - Jul 01 at 10:08am
ঝকঝকে ত্বক পাওয়ার সবচেয়ে সহজ কিছু টিপস

চেহারা সুন্দর। কিন্তু ত্বকে সাদা দাগ। পরিচিত অপরিচিত লোকেদের সামনে হীনমন্যতা। এই সমস্যা থেকে মুক্তি পেতে কয়েকটি ঘরোয়া উপায়। আপনাদের জন্য থাকল টিপস।

হরমোনের বিভিন্ন সমস্যার কারণে প্রায়ই আমাদের ত্বকে নানারকম সমস্যা দেখা যায়। প্রায়ই আমাদের বা আমাদের আশেপাশের লোকেদের চামড়ায় সাদা সাদা দাগ হয়ে যেতে দেখি। অনেক ডাক্তার দেখিয়েও ত্বকের এই সাদা দাগ থেকে মুক্তি পাওয়া যায় না। শুধু হাতেই নয়, শরীরের বিভিন্ন অংশে যেমন, হাতে, ঘাড়ে, গলায়, কনুইতে এমনকি সারা শরীরেও এরকম সাদা দাগ হয়ে যেতে দেখা যায়।

তবে এই অসুখ যে একেবারেই সারে না তা নয়। ঘরোয়া এমন কিছু উপায় রয়েছে, যা নিয়মিত অভ্যাস করলে এই দাগ থেকে মুক্তি পাওয়া যায়।

দেখে নিন ঘরোয়া সেই উপায়গুলি.....

নারকেল তেল
এই দাগ সারানোর জন্য নারকেল তেল খুবই উপকারী একটি উপাদান। প্রতিদিন দাগের ওপর নারকেল তেল লাগালে ধীরে ধীরে সাদা দাগগুলি মিলিয়ে যায়

আদা
আদা শরীরের জন্য খুবই উপকারী। ত্বকে সাদা দাগ হওয়ার সমস্যা থেকে প্রতিকার পেতে আদার রস খেতে পারেন। এবং দাগ হয়ে যাওয়া জায়গায় আদার রস লাগাতেও পারেন

তামা
ত্বকের এই সমস্যা থেকে মুক্তি পেতে সারা রাত তামার পাত্রে জল রেখে খালি পেটে সেই জল খান

লাল মাটি
ত্বকের সাদা দাগ কমাতে লাল মাটি খুবই উপকারী। এতে প্রচুর পরিমানে কপার থাকে। আদার রসের সঙ্গে এই লাল মাটি ভালো করে মেশান। তারপর সেই মিশ্রন দাগের ওপর লাগান। অনেক তো ডাক্তার-বদ্যি করলেন। এবার এই টোটকাগুলিও ট্রাই করতে পারেন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6833
Post Views 461