MysmsBD.ComLogin Sign Up

শাস্ত্রি এবার গাম্ভিরের আক্রমণের মুখে!

In ক্রিকেট দুনিয়া - Jun 30 at 1:51pm
শাস্ত্রি এবার গাম্ভিরের আক্রমণের মুখে!

এই সময়ের আলোচিত চরিত্র রবি শাস্ত্রি। ভারতের কোচ হতে ব্যর্থ হয়ে সৌরভ গাঙ্গুলীকে ব্যক্তিগত আক্রমণ করেছেন। সৌরভও দাঁতভাঙা জবাব দিয়েছেন। এবার শাস্ত্রিকে একহাত নিলেন ভারতের সাবেক ওপেনিং ব্যাটসম্যান গৌতম গাম্ভির। তিনি বলেছেন, কোচ হিসেবে অনীল কুম্বলে সঠিক পছন্দ। আর শাস্ত্রি তার ১৮ মাসের সময়কে যতোটা সফল হিসেবে তুলে ধরছেন ঘটনা আসলে তা নয়।

মাঝে ১৮ মাস ভারতের টিম ডিরেক্টর হিসেবে কাজ করেছেন শাস্ত্রি। কোচের ভূমিকাই সেটি। এই সময়ে ভারতকে টেস্ট ও টি-টোয়েন্টিতে র‌্যাঙ্কিংয়ে ১ ও ওয়ানডেতে ২ নম্বরে তুলে আনাকে বড় সাফল্য হিসেবে দেখেন শাস্ত্রি। কিন্তু ৩৪ বছরের গাম্ভির তা মানতে নারাজ, "রবি শাস্ত্রি যেভাবে প্রতিক্রিয়া দেখাচ্ছেন তাতে কোচ হওয়ার জন্য তার মরীয়া ব্যাপরটি প্রকাশ পায়। চাকরী না পাওয়ার বিষয়টি তিনি মানতে পারছেন না। কিন্তু অনীল কুম্বলের চেয়ে ভালো তিনি হতে পারেন না। কুম্বলে তার চেয়ে পেশাদার।"

শাস্ত্রির সময়ে ভারতের ব্যর্থতা টেনে শাস্ত্রিকে ধুয়ে দিলেন গাম্ভির, "শাস্ত্রির দাবি, তার সময়ে ভারত খুব সফল। কিন্তু তিনি কখনো বলেন না তার সময়ে ভারত বাংলাদেশের কাছে ওয়ানডে সিরিজ হেরেছে। দক্ষিণ আফ্রিকার কাছে দেশের মাটিতে ওয়ানডে সিরিজ হেরেছে। এই সময়ে দুটি বিশ্বকাপে খেলেছে ভারত। একটি দেশের মাটিতে। সেখানে সেমিফাইনালে খেলা বড় কোনো অর্জন না। আপনি দেখাতে চাচ্ছেন আপনার সময় ভারত টেস্ট ও টি-টোয়েন্টিতে ১ নম্বর হয়েছে। কিন্তু গত ১৮ মাসে কি জিতেছে?" এর সাথে গাম্ভির বলেছেন, এই ১৮ মাসে শাস্ত্রি তো দলের অনুশীলনেও তেমন কোনো ভূমিকা পালন করেননি। তার মতে, কুম্বলের মতো কঠোর পরিশ্রমী লোকই ভারতের কোচ হিসেবে ঠিক আছেন।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 4053
Post Views 314