MysmsBD.ComLogin Sign Up

Search Unlimited Music, Videos And Download Free @ Tube Downloader

আর্জেন্টিনায় মেসির মূর্তি উন্মোচন

In খেলাধুলার বিবিধ - Jun 30 at 1:06pm
আর্জেন্টিনায় মেসির মূর্তি উন্মোচন

ফুটবলার লিওনেল মেসির ব্রোঞ্জের একটি মূর্তি আর্জেন্টিনার রাজধানী বুয়েনস আইরিসে উন্মোচন করা হয়েছে।
আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেওয়ার ঠিক একদিন পরই তার এই মূর্তি উন্মোচন করা হল।

বিবিসি বলছে, বুয়েনস আইরিসের মেয়র হোরাসিও লাররেতা রদ্রিগুয়েজ লা প্লাটা নদীর তীরে স্থাপিত মেসির মূর্তিটি উন্মোচন করেন যেখানে আর্জেন্টিনার অধিনায়ক ফুটবল নিয়ে দৌড়ানোর ভঙ্গিতে রয়েছেন।

যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হওয়া কোপা আমেরিকা ফুটবলের শতবর্ষ আসরে ফাইনালে চিলির বিপক্ষে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হেরে যাওয়ার পরপরই আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের ঘোষণা দেন মেসি।

মেসির এই ঘোষণার পরই সাবেক ফুটবলার থেকে শুরু করে ভক্তদের মাঝে হাহাকারের সৃষ্টি হয়।

ভক্তদের দাবি ‘যেও না’। ফুটবল কিংবদন্তি দিয়েগো মারাদোনাও বলেছেন একই কথা। আর্জেন্টিনার প্রেসিডেন্ট প্রেসিডেন্ট মাউরিচিও মাকরি অবসর চিন্তা ঝেড়ে ফেলে মেসিকে জাতীয় দলের সঙ্গে থেকে যাওয়ার অনুরোধ করেছেন।

তিনি বলেন, “আমাদের আর্জেন্টিনাতে যা আছে, তার মধ্যে মেসিই সবচেয়ে বড় কিছু। তাই অবশ্যই আপনাকে তার যত্ন নিতে হবে।”


মেসি যেন পুনরায় আন্তর্জাতিক ফুটবলে ফিরে আসেন সেজন্য অনেকেই বিভিন্ন কার্যক্রম শুরু করেছেন। কেউ ব্যানার বানিয়ে, কেউ বা চিঠি লিখে, আবার কেউ কেউ ‘মেসি ফিরে এসো’ স্লোগান তুলেছেন। ছবি: রয়টার্স


আর্জেন্টিনাকে কোপা আমেরিকার ফাইনালে তোলার পথে ৫ গোল করেন মেসি। কিন্তু দেশের ২৩ বছর ধরে চলা শিরোপা খরা কাটাতে পারেননি বার্সেলোনার এই ফরোয়ার্ড। ছবি: রয়টার্স

২৯ বছর বয়সী এই ফরোয়ার্ডকে সমালোচকদের কথা কানে না তোলার পরামর্শও দিয়েছেন প্রেসিডেন্ট।
“যে সব কথা বলা হয়েছে, তাতে তাকে মনোযোগ না দিতে বলেছি। সত্যি হলো, (কোপায় যেটা হয়েছে) আমরা খুবই খুশি।”

আর্জেন্টিনাকে কোপা আমেরিকার ফাইনালে তোলার পথে ৫ গোল করেন মেসি। কিন্তু দেশের ২৩ বছর ধরে চলা শিরোপা খরা কাটাতে পারেননি বার্সেলোনার এই ফরোয়ার্ড।

এই হতাশা থেকেই জাতীয় দলকে আচমকা বিদায় বলে দেন মেসি।

মেসি যেন পুনরায় আন্তর্জাতিক ফুটবলে ফিরে আসেন সেজন্য অনেকেই বিভিন্ন কার্যক্রম শুরু করেছেন। কেউ ব্যানার বানিয়ে, কেউ বা চিঠি লিখে, আবার কেউ কেউ ‘মেসি ফিরে এসো’ স্লোগান তুলেছেন।

এসবের মধ্যেই নিজ দেশের রাজধানীর কেন্দ্র বুয়েনস আইরিস সিটি হলে স্থাপন করা হয়েছে মেসির মূর্তিটি।

মাত্র ১৩ বছর বয়সে বার্সেলোনার উদ্দেশে পাড়ি জমানো মেসিকে দেশের হয়ে বড় কোনো শিরোপা জিততে না পারায় বরাবরই সমালোচনার শিকার হতে হয়েছে।

ব্রোঞ্জের এই মূর্তিটি পাসেও দে লা গ্লোরিয়া রাস্তার পাশে স্থাপন করা হয়েছে। সেখানে টেনিস খেলোয়াড় গ্যাব্রিয়েল সাবাতিনি এবং বাক্সেটবল খেলোয়াড় ম্যানুয়েল জিনোবিলির মতো আর্জেন্টিনার খ্যাতিমান আরও কয়েকজন খেলোয়াড়ের মূর্তিও রয়েছে।

Googleplus Pint
Jafar IqBal
Posts 1521
Post Views 334