MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

রোনালদোর পর্তুগাল, না লেভানডফস্কির পোল্যান্ড?

In ফুটবল দুনিয়া - Jun 30 at 11:57am
রোনালদোর পর্তুগাল, না লেভানডফস্কির পোল্যান্ড?

পর্তুগালের টানা দ্বিতীয় ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ সেমিফাইনাল? নাকি প্রথমবারের মতো শেষ চারে উঠে পোল্যান্ডের ইতিহাস? কি হবে আজ? দুই দলের একটিকে বিদায় নিতে হবে ফ্রান্স থেকে। মার্শেইয়ে ইউরোর প্রথম কোয়ার্টার ফাইনালের খেলায় বাংলাদেশ সময় রাত ১টায় মুখোমুখি দল দুটি।

লড়াইটা কিন্তু দুই দলের দুই সেরা তারকার মধ্যেও। পর্তুগালের ক্রিস্টিয়ানো রোনালদো আর পোল্যান্ডের রবার্ট লেভানডফস্কি। চ্যাম্পিয়নস লিগের গেল মৌসুমে সর্বোচ্চ গোলদাতা ছিলেন রোনালদো( ১৬ গোল)। আর বুন্দেসলিগায় সবচেয়ে বেশি গোলের মালিক ছিলেন লেভানদোস্কি (৩০ গোল)।

যদিও রোনালদোর মতো তারকা-দ্যুতি নেই লেভানডফস্কির। তবে ইউরোতে লেভানডফস্কিই পোল্যান্ডের সবচেয়ে বড় তারকা, দলের অধিনায়কও। আর রোনালদোর তো বর্তমান ফুটবল বিশ্বেরই অন্যতম সেরা খেলোয়াড়। কিন্তু এবারের ইউরোতে নিজেদের সেরাটা মেলে ধরতে পারেননি দুজনের কেউই।

এবারের ইউরোতে চার ম্যাচে একটি গোলও পাননি লেভানডফস্কি। ২০১২ ইউরোতে গ্রিসের বিপক্ষে নিজের প্রথম ম্যাচের ১৭ মিনিটেই গোল করেছিলেন তিনি। এরপর থেকে ইউরোতে ৬৪৩ মিনিট গোলহীন! আর রোনালদো পর্তুগালের বাঁচা-মরার ম্যাচে হাঙ্গেরির সঙ্গে জোড়া গোল করেছিলেন। বাকি তিন ম্যাচে অনেকটা বিবর্ণই ছিলেন পর্তুগিজ মহাতারকা। আজ কোয়ার্টার ফাইনালই কি তাদের ছন্দে ফেরার মঞ্চ?

পরিসংখ্যানে দুই দলের খুব একটা ফারাক নেই। দুটি দল মুখোমুখি হয়েছে ১০ বার; ৪ বার জিতেছে পর্তুগাল, ৩ বার পোল্যান্ড আর ৩টি ম্যাচ ড্র। বড় কোনো টুর্নামেন্টে এবার নিয়ে তৃতীয়বার মুখোমুখি হচ্ছে দল দুটি। এর আগে ১৯৮৬ বিশ্বকাপে ১-০ গোলে জিতেছিল পোল্যান্ড। আর ২০০২ বিশ্বকাপে ৪-০ গোলে জিতেছিল পর্তুগাল। এবার ইউরোতে প্রথম দেখায় কোন দল জয়ের উল্লাসে মাতে, সেটাই এখন দেখার!

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 6834
Post Views 146