MysmsBD.ComLogin Sign Up

উইলিস রূপকথা শেষ ফেদেরারের হাতে

In অনান্য খেলা - Jun 30 at 9:53am
উইলিস রূপকথা শেষ ফেদেরারের হাতে

লন্ডনের অল ইংল্যান্ড ক্লাবে বুধবার প্রবল বৃষ্টি। এর মাঝে অবশ্য রজার ফেদেরার ও নোভাক জকোভিচ তাদের খেলা শেষ করতে পেরেছেন। মার্কাস উইলিসের রূপকথার গল্প শেষ করেছেন ফেদেরার। আর জকোভিচ টেনিসের উন্মুক্ত যুগে টানা ৩০টি গ্র্যান্ড স্ল্যাম ম্যাচ জয়ের রেকর্ড গড়লেন। ফেদেরার-জকোভিচ উঠেছেন টেনিসের সবচেয়ে মর্যাদার আসর উইম্বলডনের তৃতীয় রাউন্ডে।

৭৭২ নম্বর র‌্যাঙ্কিংয়ের উইলিসের উইম্বলডনে খেলতে আসাই ছিল এক বিস্ময়। আরো বড় চমক দিয়েছিলেন এই ২৫ বছরের বৃটন দ্বিতীয় রাউন্ডে উঠে। সেখানে স্বপ্নের ম্যাচ ৭টি উইম্বলডন শিরোপা জয়ী ফেদেরারের বিপক্ষে। তবে টিকতে পারলেন না। ৮৪ মিনিটে শেষ ম্যাচ। সেন্টার কোর্টে ৬-০, ৬-৩, ৬-৪ এ হার উইলিসের।

"এটা হাস্যকর শোনাবে। কিন্তু হেরে হতাশ আমি।" উইম্বলডন থেকে বিদায় নিশ্চিত হওয়ার পর উইলিস বলেছেন, "প্রথম থেকেই ঠিকঠাক খেলছিলাম। উপভোগ করছিলাম। রজারের সাথে প্রতিদ্বন্দ্বিতা করাই তো অনেক বড় ব্যাপার।" এটি প্রথম কোনো ট্যুর ছিল উইলিসের। ক্যারিয়ার আয় ফেদেরারের প্রায় ১০০ মিলিয়ন ডলার। ২০০ ডলার থেকে এবারই কেবল উইলিসের আয় ৬৩ হাজার ডলার হলো। এখনো বাবা মায়ের সাথে থাকেন এই খেলোয়াড়। একটি রোয়িং ক্লাব শিশু ও বয়স্কদের টেনিস শেখান।

বুধবার উইম্বলডনের ৬২ ম্যাচের ১৮টি হয়েছে। বাকিগুলো বৃষ্টিতে ভেসে গেছে। প্রথম সেট ২৪ মিনিটে হারলেও পরে যথেষ্ট লড়েছেন উইলিস। ১৭টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী ফেদেরারের অবশ্য তাতে কষ্ট হয়নি। ৩৪ বছরের এই মহা তারকা অবশ্য ম্যাচের পর বলেছেন, "মার্কাস তার ভক্ত, খেলা ও ব্যক্তিত্বে কোর্টে অন্যরকম একটি ব্যাপার নিয়ে এসেছিল। খুব তাজা একটি ব্যাপার।"

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7007
Post Views 148