MysmsBD.ComLogin Sign Up

রবি শাস্ত্রীর তীব্র সমালোচনা গাঙ্গুলির

In খেলাধুলার বিবিধ - Jun 29 at 9:02pm
রবি শাস্ত্রীর তীব্র সমালোচনা গাঙ্গুলির

কোচ নির্বাচন খুবই গোপনীয় বিষয় বলে জানিয়ে এ নিয়ে এতদিন মুখ খোলেননি সৌরভ গাঙ্গুলি। তবে, তার বিরুদ্ধে আক্রমণকে যে উড়িয়ে দিতেই তিনি অভ্যস্ত, তা ফের বুঝিয়ে দিলেন গাঙ্গুলি।

তার কলকাঠি নাড়ানোর জন্যই ভারতীয় দলের কোচ হতে পারেননি বলে অভিযোগ করে, সৌরভকে একহাত নিয়েছিলেন রবি শাস্ত্রী। কোচ নির্বাচনের ক্ষেত্রে কী করা উচিত, সে বিষয়ে পরামর্শও দিয়ছিলেন।

শাস্ত্রীর আক্রমণের জবাব দিয়ে পাল্টা পরামর্শ দিতে ছাড়েননি সৌরভ। স্পষ্ট জানিয়ে দিয়েছেন, মুর্খের স্বর্গে বাস করছেন শাস্ত্রী। তাঁর মন্তব্যে তিনি যারপরনাই দুঃখিত ও হতাশ।

রবি শাস্ত্রী বলেছিলেন, কলকাতার পাঁচতারা হোটেলে কোচ পদের জন্য তার ইন্টারভিউ-এর সময় উপস্থিত ছিলেন না সৌরভ।

সাংবাদিকদের তিনি বলেন, 'আপনারা প্রশ্ন করুন সৌরভকে, আমার সঙ্গে কথা বলতে সৌরভের কী সমস্যা ছিল? ও নিয়ম মেনে কাজ করেনি।'

শাস্ত্রীর অভিযোগকে স্ট্রেট ব্যাটে উড়িয়ে দিয়ে বাংলার দাদার জবাব, 'যদি রবি শাস্ত্রী মনে করেন, আমার জন্যই তিনি কোচ হতে পারেননি, তাহলে তিনি ভুল করছেন। তার কোচ না হওয়ার জন্য আমিই দায়ী, এটা মনে করার অর্থ মুর্খের স্বর্গে বাস করা। কলকাতা ক্রিকেট এসোসিয়েশনে সৌরভ গাঙ্গুলিতে থেকেও অনেক বড় নাম রয়েছে।' তিনি আরো বলেন, 'রবি পুরো ঘটনাটা জানেন না। তার মন্তব্য আমি খুবই দুঃখিত ও হতাশ।'

ভবিষ্যতে কোনো কোচ নির্বাচনের ইন্টারভিউতে সৌরভ এমনটা যাতে না করেন, সেই পরামর্শও দিয়েছিলেন শাস্ত্রী।

তার এই বাউন্সারকে বাউন্ডারির বাইরে পাঠিয়ে মহারাজের পাল্টা পরামর্শ, 'শাস্ত্রী আমায় একটা পরামর্শ দিয়েছেন। এবার আমিও তাকে একটা পরামর্শ দিচ্ছি। কোচের ইন্টারভিউয়ের মতো গুরুত্বপূর্ণ বৈঠকে সশরীরে উপস্থিত থাকা উচিত। আর একজন প্রাক্তন ক্রিকেটার যখন ঘণ্টার পর ঘণ্টা প্রেজেন্টেশন দিচ্ছেন, তখন তার ব্যাঙ্ককে ছুটি কাটানো উচিত হয়নি।'

কলকাতার ইন্টারভিউর দিন ব্যাঙ্কক থেকে স্কাইপের মাধ্যমে বৈঠকে যোগ দিয়েছিলেন রবি শাস্ত্রী। সৌরভ তাকে এও মনে করিয়ে দিয়েছেন, তিনি সিএবির বৈঠকে ছিলেন বলেই শাস্ত্রীর ইন্টারভিউয়ের সময় উপস্থিত থাকতে পারেননি। তবে, তিনি না থাকলেও সেই সময় শচিন, লক্ষ্মণ ও বোর্ড সচিব সঞ্জয় জাগদালে।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7063
Post Views 147