MysmsBD.ComLogin Sign Up

কোচ সঙ্কটে পিকে-রামোসরা

In ফুটবল দুনিয়া - Jun 29 at 8:51pm
কোচ সঙ্কটে পিকে-রামোসরা

আগে থেকেই স্পেনের কোচ ভিসেন্তে দেল বস্ক ঘোষণা দিয়ে রেখেছিলেন ইউরো ২০১৬ এর পরেই স্পেনের কোচ পদ থেকে তিনি অবসর নেবেন। ইতালির কাছে হেরে দ্বিতীয় রাউন্ডেই স্পেনের বিদায়ে নিশ্চিত হয়ে যায় দেল বস্কের সরে যাওয়া। দেল বস্ক সরে গেলেও নতুন সমস্যায় পড়েছে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। স্পেনের কোচ হওয়ার জন্য তেমন কাউকেই পাচ্ছে না দেশটির ফুটবল ফেডারেশন।

কোচ হিসেবে স্প্যানিশদের বর্তমানে পছন্দের তালিকায় সবার উপরে ছিলেন বার্সেলোনার কোচ লুইস এনরিকে। কিন্তু এনরিকে জানিয়ে দিয়েছেন, ভবিষ্যতে স্পেনের কোচিং করাতে ইচ্ছুক তিনি তবে বর্তমানে শুধু বার্সেলোনাকে নিয়েই সব ভাবনা তার। এনরিকে ছাড়াও পছন্দের তালিকাতে ছিল বার্সেলোনার সাবেক কোচ পেপ গার্দিওলা। কিন্তু সদ্যই বায়ার্ন মিউনিখ থেকে ম্যানচেস্টার সিটির কোচ হওয়ার কারণে ক্লাব ফুটবল নিয়ে ব্যস্ত থাকবেন গার্দিওলা। তাই তাকেও পাচ্ছে না স্পেন। এ দুজন ছাড়াও সেভিয়ার সাবেক কোচ উনাই এমেরিকেও চিন্তায় রেখেছিল ২০১০ বিশ্বকাপ জয়ীরা। কিন্তু পিএসজির সঙ্গে কোচের চুক্তি করাতে সে আশাও ভেস্তে যায় স্প্যানিশদের।

এরা ছাড়াও অন্যান্য স্প্যানিশ কোচদের ভেতর পাকো গোমেজ যোগ দিয়েছেন রায়ো ভায়োকানো থেকে গ্রানাডাতে, রাফা বেনিতেজ নিউক্যাসেলের সঙ্গে চুক্তি বাড়িয়েছেন, এবং আর্নেস্তো ভালভেরদে অ্যাথলেটিকো বিলবাওতেই খুশি রয়েছেন। কোচ স্প্যানিশ হতে হবে, এমন শর্তে চিন্তার ভাঁজ এখন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কপালে।

স্পেনের কোচ হওয়ার জন্য জোয়াকুইন কাপারোস এবং হুলেন লোপেতিগুই অন্যদের থেকে এগিয়ে রয়েছেন। এছাড়া পেপে মেল, মিশেল, রবার্তো মার্টিনেজ এমনকি হোসে অ্যান্তনিও কামাচোও রয়েছেন স্পেনের ভবিষ্যৎ কোচের তালিকাতে। বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচের আগেই নতুন কোচের নাম ঘোষণা করবে স্প্যানিশ ফুটবল ফেডারেশন।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7026
Post Views 161