MysmsBD.ComLogin Sign Up

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

ভারত দলে লড়াকু মানসিকতা চান কুম্বলে

In ক্রিকেট দুনিয়া - Jun 29 at 2:55pm
ভারত দলে লড়াকু মানসিকতা চান কুম্বলে

খেলোয়াড়ী জীবনে কোনো অবস্থাতেই হাল না ছাড়ার জন্য সুখ্যাতি ছিল অনীল কুম্বলের। এবার ভিন্ন ভূমিকায় ভারতীয় দলে যাত্রা শুরু হলো। বুধবার ভারতীয় দলের দায়িত্ব বুঝে নিলেন প্রধান কোচ হিসেবে। আর শুরুতেই জানিয়ে দিলেন, দলের কাছে লড়াকু মানসিকতাই তার চাওয়া।

সামনে ব্যস্ত মৌসুম। আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ সফর শুরু। এই মৌসুমে ভারতকে ১৭টি টেস্ট, ৮টি ওয়ানডে ও ৩টি টি-টোয়েন্টি খেলবে। মিডিয়ার সামনে ভারতের কোচ হিসেবে প্রথমবার উপস্থাপিত হয়ে কুম্বলে বললেন, "আমি তখন খেলোয়াড় ছিলাম। এখন কোচ। জিতি আর হারি আমি দলে লড়ার মানসিকতা ধরে রাখতে চাই।"

খেলোয়াড়ী জীবনে প্রত্যেক মৌসুম ও সিরিজের জন্য ভিন্ন ধরণের প্রস্তুতি নিতেন কুম্বলে। ৬১৯টি টেস্ট উইকেট তার। ইতিহাসের তৃতীয় সর্বোচ্চ উইকেটশিকারী। ভারতের সেরা। কিংবদন্তি লেগ স্পিনার কোচ হিসেবেও সঠিক পরিকল্পনা ধরে এগোতে চান, "আমরা টানা ৭টি টেস্ট খেলবো। তাই টেস্টেই মন দেবো এখন। ওয়ানডে ও টি-টোয়েন্টির কথা পরে ভাববো। আগামী বছর নাগাদ ১৭টি টেস্ট খেলবো। লোকে যেমন ব্র্যান্ডের ক্রিকেট দেখতে চায় তেমনটা দেখাতে চাই।"

৪৫ বছরের কুম্বলের সামনে এসেছে সৌরভ গাঙ্গুলী-রবি শাস্ত্রি সাম্প্রিতক বিতর্কও। কোচ নিয়োগ কমিটির সদস্য সৌরভ শাস্ত্রির সাক্ষাৎকারের সময় উপস্থিত ছিলেন না। যা মেনে নিতে না পেরে সৌরভকে ধুয়ে দিয়েছেন শাস্ত্রি। কিন্তু এসব বিতর্কে না গিয়ে কুম্বলে বলেছেন, "আমি তো সবার আগে রবিকেই ফোন দিয়েছি। আমাকে অভিনন্দন জানিয়েছে সে। সেও তো দারুণ কাজ করেছে। বিষয়টা রবি বা আমার না। আমরা সবাই ভারতের সেরা পারফরম্যান্স চাই।"

[Trick] Uc Browser দিচ্ছে ৪০০০ টাকা করে বিকাশে। বাংলাদেশ থেকে প্রথম থেকে ৪০০০ জন পাবে ৪০০০ টাকা করে ।

Googleplus Pint
Mizu Ahmed
Posts 3997
Post Views 101