MysmsBD.ComLogin Sign Up

লড়াইয়ে টিকে থাকতে বদ্ধপরিকর শ্রীলঙ্কা

In ক্রিকেট দুনিয়া - Jun 29 at 9:58am
লড়াইয়ে টিকে থাকতে বদ্ধপরিকর শ্রীলঙ্কা

তিন ওয়ানডে শেষে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে ইংল্যান্ড। তাই বাকি দুই ম্যাচের একটিতে জিতলেই সিরিজ জিতে নিবে স্বাগতিকরা। আর এই কাজটি চতুর্থ ম্যাচেই করতে চাইছে ইংলিশরা।

অন্যদিকে সিরিজ হার এড়াতে হলে সিরিজের দুই ম্যাচেই জিততে হবে শ্রীলঙ্কাকে। তাই চতুর্থ ম্যাচ জিতে সিরিজে টিকে থাকতে চায় লংকানরা। ওভালে আজ সিরিজের চতুর্থ ওয়ানডেতে বাংলাদেশ সময় সন্ধ্যা ৬টায় মুখোমুখি হবে ইংল্যান্ড ও শ্রীলঙ্কা।

নটিংহামে সিরিজের প্রথম ম্যাচটি নাটকীয়ভাবে টাই হয়। জয়ের স্বপ্ন দেখছিলো শ্রীলংকা। কিন্তু শেষ বলে ছক্কা হাকিয়ে নিশ্চিত হার থেকে দলকে রক্ষা করেন ইংল্যান্ডের লিয়াম প্লাংকেট। আর দ্বিতীয় ম্যাচে দুই ওপেনার জেসন রয় ও এ্যালেক্স হেলসের কাছে হেরে যায় শ্রীলংকা। উদ্বোধনী জুটিতে ২৫৬ রানের অনবদ্য জুটি গড়ে ইংল্যান্ডকে ১০ উইকেটের জয় এনে দেন রয় ও হেলস। ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে যায় ইংলিশরা। বৃষ্টির কারনে সিরিজের তৃতীয় ম্যাচটি হয় পরিত্যক্ত।

তাই ১-০ ব্যবধানে এগিয়ে থেকে সিরিজের চতুর্থ ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করতে চাইছেন ইংল্যান্ড দলপতি ইয়োইন মরগান, ‘বাকী দু’ম্যাচের একটিতে জিতলেই সিরিজ জিতবো আমরা। তবে সিরিজ জয়ের কাজটি চতুর্থ ম্যাচেই সম্পন্ন করতে চাই আমরা। চতুর্থ ম্যাচ জিতে সিরিজ জয় নিশ্চিত করার লক্ষ্যে মাঠে নামবো আমরা।’

এ ম্যাচ হেরে গেলেই সিরিজ হার নিশ্চিত হয়ে যাবে শ্রীলংকার। আবার বাকী দু’ম্যাচ জিতে সিরিজ জয় সম্ভব তাদের। তাই সিরিজে টিকে থাকতেই দল মাঠে নামবে বলে জানান লংকার অধিনায়ক এ্যাঞ্জেলো ম্যাথুজ, ‘সিরিজ হার এড়াতে বাকী দু’ম্যাচই জিততে হবে আমাদের। চতুর্থ ম্যাচ জিতলে সিরিজ জয়ের সুযোগ তৈরি হবে আমাদের। তাই চতুর্থ ম্যাচ জয়ের জন্যই মাঠে নামবো।’

শ্রীলংকান স্কোয়াড(সম্ভাব্য) : এ্যাঞ্জেলো ম্যাথুস (অধিনায়ক), দিনেশ চান্ডিমাল, ধনানঞ্জয়া ডি সিলভা, নুয়ান প্রদীপ, দানুষ্কা গুনাথিলাকা, সুরাজ রনদিব, সুরাঙ্গা লাকমাল, পারভেজ মাহরুফ, কুশাল মেন্ডিস, কুশাল পেরেরা, সেক্কুজে প্রসন্ন, ডাসুন শানাকা ও উপল থারাঙ্গা।

ইংল্যান্ড স্কোয়াড(সম্ভাব্য) : ইয়োইন মরগান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, জস বাটলার, স্টিভেন ফিন, এ্যালেক্স হেলস, ক্রিস জর্ডান, লিয়াম প্লাংকেট, আদিল রশীদ, জো রুট, জেসন রয়, জেমস ভিন্সে, ডেভিড উইলি ও ক্রিস ওকস।

Googleplus Pint
Anik Sutradhar
Posts 7016
Post Views 174